মঙ্গলবার, ২০ জুলাই ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

শ্রীমঙ্গল জেরিন চা বাগান থেকে ৫টি সাপ উদ্ধার

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের জেরিন চা বাগান থেকে ৫টি সাপ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা সাপ গুলোর মধ্যে ১টি বিষাক্ত কিং কোবরা ও ১টি খয়রে কোবরা সাপকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধার করা জীবিত ৩টি সাপের মধ্যে ২টি দাড়াশ ও ১টি কাল নাগিনী সাপ রয়েছে।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, গতকাল জেরিন চা বাগানের লেবার কলোনীতে সুমন মিয়া নামে এক সাপুড়ে কিং কোবরা সাপের কামড়ে মারা যায়। সুমনের মৃত্যুর পর জানা যায়, নিহত সাপুড়ে সুমন মিয়া বিভিন্ন স্থান থেকে সাপ ধরে তাঁর বাড়িতে পোষত। তাঁর পোষা সাপ দিয়ে বিভিন্ন সময় লোকজনকে সাপের খেলা দেখাত। নিহত সুমন মিয়া’র বাবাও চা বাগানের শ্রমিক ছিলেন, পাশাপাশি সাপ ধরে লোকজনকে সাপের খেলা দেখাতেন বলে জানা যায়। সাপের কামড়ে সুমন মিয়ার মৃত্যুর পর, নিহত সুমনের বাড়িতে সাপ সংগ্রহের খবর পায় বনবিভাগ ও বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কতৃপক্ষ।

খবর পেয়ে রোববার (১৮ জুলাই) বিকেলে সাপ উদ্ধারে যৌথ অভিযান চালায় বন সংরক্ষক ও বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন এর পরিচালক। অভিযান চালিয়ে নিহত সুমনের ঘর থেকে ৩টি জীবিত সাপ উদ্ধার করা হয়। এসময় সুমন সাপুড়ের পরিবারের কাছে ঘরে আর সাপ রয়েছে কিনা জিজ্ঞাসা করলে তারা জানায়, সুমনকে যে সাপ কামড় দিয়েছে সেই কিং কোবরা সহ আরো দুটি সাপকে তারা মেরে ফেলেছে। পরে বাড়ি থেকে কিছু দুরে একটি ঝুপ থেকে মৃত দুটি সাপ উদ্ধার করা হয়। উদ্ধার করা মৃত সাপ গুলোকে মাটি চাপা দেওয়া হয়েছে। আর জীবিত দুটি সাপকে বনে অবমুক্ত করার জন্য বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে রাখা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com