বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

জুড়ীতে ভোক্তা’র অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি: নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং অব্যহত রেখেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয়। প্রতিদিনই জেলার কোনো না কোনো উপজেলায় হাট-বাজারে বাজার তদারকি ও অভিযান পরিচালিত হচ্ছে।

বুধবার (২৮ জুলাই) সকালে মৌলভীবাজারের জুড়ী উপজেলায় সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে জুড়ী থানার পুলিশ ফোর্স এর সহযোগিতায় বাজার তদারকি ও অভিযান চালানো হয়।

এসময় জুড়ীর কামিনীগঞ্জ বাজার, ফুলতলা রোড, পোস্ট অফিস রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, ফার্মেসী অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। অভিযানে বিভিন্ন অনিয়মের দায়ে ৩টি প্রতিষ্টনকে ৬ হাজার টাকার জরিমানা করা হয়।

ভোক্তা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, মূল্য তালিকা না রেখে অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ পশু ও পাখির খাদ্য বিক্রয় করা, ফ্রিজে নির্দিষ্ট তাপমাত্রা ঔষধ সংরক্ষণ করার কথা থাকলেও বাহিরে ঔষধ রেখে বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কামিনীগঞ্জ বাজারে অবস্থিত গ্রাম বাংলা পোল্ট্রি ফিডকে ২ হাজার টাকা, মেসার্স হাবিব এন্ড ব্রাদার্সকে ১ হাজার টাকা, ফুলতলা রোডে অবস্থিত আযহা ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

এছাড়াও পথচারী এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতা অবলম্বনে শারীরিক দূরত্ব মেনে চলার জন্য এবং মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com