বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

করোনাভাইরাস: আজ মৃত্যু ২৪১, শনাক্তের হার ২৭.৯১ শতাংশ

তরফ নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ২৪১ জন মারা গেছেন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ২১ হাজার ৬৩৮ জন মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮১৭ জনের, শনাক্তের হার ২৭ দশমিক ৯১ শতাংশ।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, গত ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল এবং গত ২৭ জুলাই করোনা আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু হয়।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৪৯ হাজার ৫১৪টি নমুনা পরীক্ষায় আরও ১৩ হাজার ৮১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৯১ শতাংশ।

এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট ১৩ লাখ নয় হাজার ৯১০ জনের করোনা শনাক্ত হলো।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪১ জনের মধ্যে ১২৫ জন পুরুষ ও ১১৬ জন নারী।

২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৯৩ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৬৮ জন মারা গেছেন। বরিশাল ও সিলেট বিভাগে এ সময়ে সবচেয়ে কম পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, খুলনা বিভাগে ৩৬ জন, রাজশাহী বিভাগে ১২ জন, রংপুর বিভাগে ১৫ জন ও ময়মনসিংহ বিভাগে সাত জন মারা গেছেন।

আর, তাদের মধ্যে দেশের সরকারি হাসপাতালে মারা গেছেন ১৮৫ জন, বেসরকারি হাসপাতালে ৩৭ জন, বাসায় ১৮ জন ও হাসপাতালে নেওয়ার পথে মারা গেছেন একজন।

একই সময়ে দেশে সুস্থ হয়েছেন ১৬ হাজার ১১২ জন। মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৪১ হাজার ১৫৭ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৮ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ১২ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬৫ শতাংশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com