বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

লাকসামের এক মানবিক ডা. নাজমুল হাসানের অনন্য উদারতা

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: “ভালো থেকো বন্ধু যদি বেঁচে থাকি দেখা হবে আবার “যখন চারদিকে হাহাকার করোনার ভয়াল থাবায় দিশেহারা জাতি, কাছের মানুষ দুরে চলে যায় সামাজিক বন্ধন মানবতাবোধ আজ লুকোচুরি খেলে, সেই বেদনাবিধুর মূর্হতে করোনায় আক্রান্ত রোগীর বাড়ির দরজায় হাজির হচ্ছে গরিবের ডাক্তার খ‍্যাত ডা. নাজমুল হাসান। তাকে দেখে অসহায় রোগী ও রোগীর স্বজনরা খুশিতে আত্মহারা, সকল হতাশার মাঝে আশার আলো দেখছে, “আজ সেভ দ্য হিউম্যানেটি” ও সেভ লালমাই নামক সেচ্ছাসেবী দুটি সংগঠনের ফ্রি অক্সিজেন সরবরাহ, এ্যাবুলেন্সসহ বিভিন্ন সেবামূলক কাজের অংশ হিসেবে রোগীরদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করছেন মানবিক ডা. নাজমুল হাসান।

এই মহামারিতে যেখানে অনেক ডাক্তার রোগীর চিকিৎসা সেবা দেয়া বন্ধ করে দিচ্ছে সেখানে ডা. নাজমুল হাসান জীবনের ঝুঁকি নিয়ে রোগীর দরজায় গিয়ে সেবা প্রদানের ঘটনা বিরল।সচেতন মহল এলাকাবাসী ডা. নাজমুল হাসানের মানবিক কাজের ভূয়সী প্রশংসা করেন এবং আল্লাহর কাছে তার নেক হায়াত কামনা করে দোয়া করেন।

এ প্রসঙ্গে ডা. নাজমুল হাসান বলেন, আমার জানামতো কোন রোগীকে বিনা চিকিৎসায় মরতে দিবোনা আমার বাবার স্বপ্ন ছিলো আমি ডাক্তার হয়ে মানুষের সেবা করবো, বাবার স্বপ্ন এবং আমার দায়িত্ববোধ থেকে আমি সেবা প্রদান করে যেন মানুষের পাশে থাকতে পারি আল্লাহর কাছে এই দোয়াটুকু আপনারা করবেন।

উল্লেখ্য, ডা. নাজমুল হাসান প্রতি রবিবার ও বুধবার লাকসাম উপজেলার বাকই ইউনিয়নের বিজরা আধুনিক ডায়াগনস্টিক সেন্টারের নিয়মিত রোগী দেখেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com