বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

শ্রীমঙ্গলে ভ্যাকসিন নিবন্ধনে ফ্রি সার্ভিস দিচ্ছেন সাংবাদিক অনুজকান্তি দাশ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ‘ফ্রি সার্ভিস’ নামে ব্যতিক্রমী এক উদ্যোগে গ্রামে গ্রামে ঘুরে মানুষের মাঝে কোভিড-১৯ এর ফ্রি ভ্যাকসিন নিবন্ধন করে দিচ্ছেন সাংবাদিক অনুজকান্তি দাশ। এলাকার অসহায়, অশিক্ষিত ও অসামর্থবান লোকদের খুঁজে বের করে সবাইকে টিকার নিবন্ধন করে দিচ্ছেন। ল্যাপটব ও মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ নিয়ে হেঁটে হেঁটে দুস্থ মানুষদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন তিনি।

উপজেলার পৌর এলাকার ৪নং ওয়ার্ড পূর্বাশা আবাসিক এলাকার বাসিন্দা অনুজকান্তি দাশ দেশের প্রথম জাতীয় দৈনিক পত্রিকা ইত্তেফাক এর শ্রীমঙ্গল উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন। পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার নিড়িখে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন দীর্ঘকাল ধরে।

সম্প্রতিকালে সারাদেশে করোনা ভাইরাস সংক্রমনের ভয়াবহ পরিস্তিতি মোকাবিলায় সরকারের গৃহিত টিকা কর্মসূচিকে বাস্তবায়িত করার লক্ষে স্বেচ্ছায় গ্রহন করেছেন ব্যতিক্রমি এই উদ্যোগটি। উপজেলার বিভিন্ন গ্রাম, চা বাগান ও শহরের আশপাশে গড়ে ওঠা বস্তি পল্লীগুলোতে ধারাবাহিকভাবে অব্যাহত রেখেছেন তার ‘ফ্রি সার্ভিস’ কর্মসূচিটি।

সপ্তাহের প্রতিদিন দুই ঘন্টা তার নিজস্ব কার্যালয়ে ফ্রি সার্ভিস সেবা প্রদান শেষে অতিরিক্ত সময় করে সচেতনতার বানী নিয়ে নতুন নতুন গ্রামে ছুটে চলেছেন তিনি। তার এই ফ্রি সার্ভিস কর্মসূচির আওতায় উপজেলার প্রত্যন্ত এলাকার দরিদ্র ও অসহায় হাজার হাজার মানুষ করোনার টিকা গ্রহনে উদ্বুদ্ধ হয়ে ওঠছেন। পাশাপাশি দেশের সেবায় ও মানুষের সেবায় অনুজকান্তির এমন ব্যতিক্রমি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় উপকারভোগীরা।

অনুজকান্তি দাশ বলেন, দেশবাপী করোনার ভাইরাস মারাত্মক আঘাত এনেছে। তাই করোনা মোকাবিলায় সরকারের গৃহিত টিকা কর্মসূচিকে সহযোগিতা করা এবং যাতে করে কেউ টিকা বঞ্চিত না হয় সেজন্য সবাইকে ফ্রি ভ্যাকসিন নিবন্ধন করে দিয়ে টিকার গুরুত্ব সম্পর্কে মানুষকে সচেতন করার লক্ষে এই ফ্রি সার্ভিস কর্মসূচি শুরু করেন তিনি। এ ব্যাপারে সরকারের সকল পদক্ষেপে নাগরিক হিসেবে যার যার অবস্থান হতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com