সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন

হবিগঞ্জে বিমান প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর সহধর্মীনির বৃক্ষরোণ

জামাল হোসেন লিটন, নিজস্ব প্রতিবেদক: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা পরিষদ প্রাঙ্গণসহ উপজেলার বিভিন্ন স্থানে ফলজ ও ওষুধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর সহধর্মিণী কবি, লেখক ও সাহিত্যিক শামীমা জাফরিন। মুজিববর্ষ উপলক্ষে হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদা জাহান এনি লস্করের উদ্যোগে এ কর্মসূচি বাস্তবায়ন হয়।

মঙ্গলবার সকাল ১১টায় চুনারুঘাট উপজেলা পরিষদে পৌঁছালে শামীমা জাফরিনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক ও সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল।

এ সময় তিনি উপজেলার বিভিন্ন দপ্তরের কার্যক্রমের খোঁজ-খবর নেন। পরে সিদ্ধার্থ ভৌমিকের উপস্থিতিতে ফলদ, বনজ, ওষুধি গাছের চারা রোপণ করেন।

এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মীনি ও চুনারুঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা, অফিসার ইনচার্জ ওসি আলী আশরাফ, জেলা যুবলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক জিল্লুল কাদির লস্কর ও তার সহধর্মিণী সৈয়দা নাজনীন আহমেদ সিলভী সহ আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ প্রমুখ।

নেতাকর্মীরা। পরে তিনি মাধবপুর ও চুনারুঘাট উপজেলার বিভিন্ন স্কুল পরিদর্শনে গিয়ে বৃক্ষরোপণ করেন এবং তার নিজের লেখা বই উপহার দেন।

এ সময় তিনি বলেন, ‘মানুষের জ্ঞানের ভাণ্ডারকে সমৃদ্ধ করে বই। এমনকি বই ভালো মানুষ হতেও সহায়ক ভূমিকা পালন করে। বই পড়ার গুরুত্ব অপরিসীম। প্রকৃত শিক্ষা অর্জিত হয় বই পড়ার মাধ্যমে। বই পড়ার মাধ্যমে মানুষের জ্ঞান আহরণের পাশাপাশি তার চিন্তাশক্তি, যুক্তি, বুদ্ধির জাগরণ ঘটে। যা একজন স্বশিক্ষিত মানুষের জন্য অপরিহার্য। বই পড়ার মাধ্যমে মানুষ জ্ঞানের রাজ্যের সঙ্গে পরিচিত হয়। শিক্ষার সর্বপ্রধান অঙ্গ হলো সাহিত্যচর্চা। আর সাহিত্যচর্চা করতে হয় বই পড়ে। বই পড়া ছাড়া উপায় নেই। মানুষ আনন্দসন্ধানী, কিন্তু জাগতিক জীবনকে বস্তুগত ভোগ কিছুতেই আনন্দ দিতে পারে না। বই-ই পারে সে আনন্দকে বাড়িয়ে তুলতে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com