শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউএনও তাহমিলুর রহমানকে বাহুবল মডেল প্রেস ক্লাব-এর বিদায় সংবর্ধনা বাতিল হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের শনিবারের ছুটি মাছ ধরতে গিয়ে জেলের পায়ুপথ দিয়ে পেটের ভিতর কুঁচিয়া, তারপর… বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিলেটে টেস্টে ৩৮২ রানে হারলো বাংলাদেশ পেটে অসহ্য যন্ত্রণা, অস্ত্রোপচার করতেই বেরিয়ে এলো ১২ ইঞ্চির জ্যান্ত ইল মাছ! বাহুবল সদর কেন্দ্র স্থানান্তরের প্রস্তাব; জনমনে বিরূপ প্রতিক্রিয়া বাহুবলে সর্বজনিন পেনশন স্কীম অবহিতকরণ সভায় অনুষ্ঠিত পেঁয়াজ রপ্তানিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ভারতের গাজায় যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে চীন-রাশিয়ার ভেটো

শ্রীমঙ্গলে জমি পুনরুদ্ধার অভিযানে এক্সাভেটরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রেলের বেহাত হয়ে যাওয়া জমি পুনরুদ্ধার অভিযান পরিচালনার আগেই একটি এক্সাভেটরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে শহরের ভানুগাছ সড়কে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে এক্সাভেটরের আগুন নিভিয়ে ফেলেন।

এ ঘটনায় পুলিশ দুপুরে সোলেমান মিয়া (৩৫) নামের এক যুবকককে আটক করেছে। আটককৃত লোলেমান শ্রীমঙ্গল শহরের ক্যাথলিক মিশন সড়কের লোকমান মিয়ার ছেলে বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয়রা জানান, আটককৃত সোলেমান মিয়ার পিতা লোকমান মিয়ার মালিকানাধীন রেলওয়ের দখলকৃত জায়গায় নিউ হাতিল ফার্নিচার নামে একটি শো-রূম রয়েছে।

শ্রীমঙ্গল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ মিজানুর রহমান জানান, খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলেন। তিনি বলেন, তদন্ত করে ক্ষতির পরিমাণ জানা যাবে।

এদিকে রেলওয়ের উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিষ্ট্রিট ও কর্মকর্তাদের, ভানুগাছ সড়কের জমির দখলদাররা ওই জমিগুলো তাদের মৌরশী সম্পদ দাবী করে আদালতের নিষেধাজ্ঞার কাগজপত্র দেখালে আপাদত উচ্ছেদ অভিযান বন্ধ হয় বলে জানাগেছে।

আরো জানাযায়, বৃহস্পতিবার ভানুগাছ সড়কের উত্তর পাশে রেলের মূল্যবান ২৮৭ শতক জমির ওপর বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদের পরিকল্পনা গ্রহণ করে রেল বিভাগ।

উচ্ছেদ অভিযানের প্রস্তুতির অংশ হিসেবে গাড়ী করে সেখানে একটি এক্সাভেটর আনা হয়। এক্সাভেটরটি রেলগেট পয়েন্টে আসা মাত্র কয়েকজন দুর্বৃত্ত এতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। আগুনে এই যন্ত্রটির ড্রাইভার কেবিন ও নিচের অংশ সম্পূর্ণ ভস্মীভূত হয়।

রেলওয়ের পূর্বাঞ্চল জোনের সহকারী এস্টেট অফিসার বলেন, বৃহস্পতিবার ওই এলাকার রেলের প্রায় ২৮৭ শতক জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযানের প্রস্তুতি নেওয়া ছিল।

অভিযানের কাজের জন্য এক্সাভেটর যন্ত্রটি একটি যানবাহনে করে সেখানে নেওয়া হয়। আগুন লাগানোর ঘটনায় তিনি বলেন, রেলওয়ের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সেখানে পাঠানো হয়েছে। তিনি এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com