রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

সিলেট অঞ্চল পর্যটনে দ্বিতীয় সম্ভাবনার এলাকা: বিভাগীয় কমিশনার

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: কক্সবাজারের পরে সিলেট অঞ্চল হচ্ছে পর্যটনে দেশের দ্বিতীয় সম্ভাবনার এলাকা। এরমধ্যে হবিগঞ্জের চুনারুঘাট রেমা-কালেঙ্গা, সাতছড়ি জাতীয় উদ্যানসহ চা বাগান এলাকা পর্যটকদের পছন্দের স্থান। সরকার এ লক্ষ্যে কাজ করছে। সরকারের পাশাপাশি স্থানীয়দের এগিয়ে আসতে হবে। কথাগুলো বলেছেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

সোমবার সকাল ১১ টায় চুনারুঘাট উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযুদ্ধা, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে উক্ত সভায় তিনি আরো বলেন দেশে যদি এক লক্ষ পর্যটক আসে ১১ লক্ষ লোকের কর্মসংস্থান হয়। পর্যটকদের নিরাপত্তা অবকাঠামো নির্মাণে সরকার কাজ করছে। সিলেটের অনেক লন্ডন প্রবাসী আছেন তারা এলাকায় বিনিয়োগ করতে চান। তারা শুধু চান বিনিয়োগের নিরাপত্তা। আমরা নিরাপত্তার ব্যবস্থা করছি। তিনি আরও বলেন সরকারি কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি মিলেমিশে কাজ করলে দেশকে এগিয়ে যাবে। যার যার অবস্থানে থেকে সবাইকে কাজ করতে হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক। বক্তব্য রাখেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল, সাংবাদিক মোঃ জাহাঙ্গীর আলম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিতুর রহমান রোমন ফরাজী, মোহাম্মদ আলী, শিক্ষক মোঃ আলাউদ্দিন, সৈয়দ মোতাব্বির আলী, চুনারুঘাট থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা, কৃষি কর্মকর্তা মহিদুল ইসলাম, পৌরসভার মেয়র সাইফুল আলম রুবেল।

সভা শেষে ৪৫ টি ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের জন্য নির্মিত গৃহের চাবি এবং ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির আওতায় ভ্যানগাড়ি ও শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com