মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

বাহুবলে রবীন্দ্র-নজরুল স্মরণ সভা অনুষ্ঠিত

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: “ব্যক্তি জীবনে, পারিবারিক জীবনে, সমাজ জীবনে ও রাষ্ট্রীয় জীবনে রবীন্দ্র-নজরুল চর্চা বেশী বেশী ছড়িয়ে দেয়া উচিত। কারণ এই দুই ক্ষণজন্মা পুরুষের মতো এতো আধুনিক, বিজ্ঞানমনস্ক, দেশপ্রেমিক কবি বাংলা সাহিত্যে বিরল”। শনিবার সকালে উপজেলা সভাকক্ষে বাহুবল আবৃত্তি পরিষদ আয়োজিত রবীন্দ্র-নজরুল স্মরণসভায় বক্তাগণ উপরোক্ত কথাগুলো বলেন।

বাহুবল আবৃত্তি পরিষদের তত্ত্বাবধায়ক পংকজ কান্তি গোপ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-বাহুবল উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান।

সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন-উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো: রুহুল আমিন।

আলমগীর কবীরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-আলিফ সোবহান চৌধুরী সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: মাহবুবুর রহমান, বাহুবল ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আবদুর রব শাহিন, উপজেলা যুব উন্নয়ন অফিসার হোসেন শাহ ও বিশিষ্ট শিক্ষানুরাগী ও মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি নিরঞ্জন সাহা নিরু।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন- বাহুবল ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক মো: সামছুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন- পরিষদের সদস্য সচিব মো: মামুনুর রশিদ।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- সানশাইন মডেল হাইস্কুলের সভাপতি এম.শামসুদ্দিন, পশ্চিম ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ ভট্টাচার্য, সাংবাদিক আব্দুল আউয়াল তহবিলদার সবুজ।

আলোচনা শেষে পরিবেশিত হয় মনোজ্ঞ আলেখ্যানুষ্ঠান। বাহুবল আবৃত্তি পরিষদের আহবায়ক মো: হাবিবুর রহমান সুমন ও শিক্ষক মনিরুল ইসলামের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে আবৃত্তি, গান, পুথিপাঠ, জারিগান ও নৃত্য পরিবেশিত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com