রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

জাতির জনকের নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি- মিলাদ গাজী এমপি

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য শাহনওয়াজ মিলাদ গাজী বলেছেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এবং হাজার বছরের শ্রেষ্ট বাঙালী জাতিরজনক বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধ করে আমরা এ দেশের স্বাধীনতা পেয়েছি। তাই এ অর্জন ধরে রাখতে হবে। এখনও দেশের বিভিন্ন স্তরে রাজাকার, আলবদর ঘাপটি মেরে বসে আছে, এদের থেকে সাবধান থাকতে হবে।

জননেত্রী শেখ হাসিনা সরকার জন বান্ধব ও উন্নয়নের সরকার। তাই বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোলমডেল। তিনি দেশের বিভিন্ন ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সন্তানদের অগ্রাধিকার দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, নবীগঞ্জে নদীভাঙ্গন কুশিয়ারা ডাইক বাধেঁর জন্য বরাদ্দ এনেছি। আগামী ২ বছরের মধ্যে নবীগঞ্জ-বাহুবল এলাকার সকল উন্নয়ন পরিকল্পনা শেষ করব।

তিনি গতকাল সোমবার মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সর্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসানের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক মোঃ রুবেল মিয়া ও পজীপ কর্মকর্তার যৌথ পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন বীর প্রতিক, উপজেলা জাসদের সভাপতি আব্দুর রউফ।

এতে বক্তব্য রাখেন- নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান কাজল, যুগ্ম সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, মুক্তিযোদ্ধা রফিক মিয়া, মুক্তিযোদ্ধা আনিস আলী, মুক্তিযোদ্ধা শামসুদ্দিন, উপজেরা যুবলীগের যুগ্ম আহবায়ক গুল আহমদ কাজল, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাদারন সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেল, উপজেলা মুক্তিযোদ্ধার সন্তান গৌতম কুমার দাশ, মুক্তিযোদ্ধার সন্তান নিজামুল ইসলাম চৌধুরী প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন মোঃ আসকির মিয়া, গীতা পাঠ করেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক উত্তম কুমার পাল হিমেল। অনুষ্ঠানে সংসদ সদস্য শাহনওয়াজ মিলাদ গাজীর পক্ষ থেকে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ৩ শত চাদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিজয় দিবসের উপহার হিসাবে শাড়ী, লুঙ্গি প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপজেলা মহিলালীগের সভাপতি দিলারা বেগম, সাধারণ সম্পাদক ছইফা রহমান কাকলী, সমাজসেবা কর্মকর্তা আব্দুন নূর, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাদেক হোসেন, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান, পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি ইকবাল আহমদ বেলাল, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সলিল বরণ দাশ, পৌর শ্রমিকলীগের সভাপতি মাজহারুল ইসলাম অপু, মুক্তিযোদ্ধা সন্তান রতœদীপ দাশ রাজুসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিজয় দিবসের অন্যান্য অনুষ্ঠানমালার মধ্যে ছিল, সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন, সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত এবং বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন, আলোকসজ্জা, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শন, স্কুল ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com