রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

ওমেরা’য় ধর্মঘট স্থগিত করে শ্রমিকদের কাজে যোগদান

বাহুবল ( হবিগঞ্জ) প্রতিনিধি : দুইদিনের আন্দোলন শেষে বাহুবলের নতুন বাজার ওমেরা সিলিন্ডার্স কোম্পানির শ্রমিকরা অবশেষে কাজে যোগদান করেছেন। বুধবার ( ১৩ মে) সকাল ৮ টায় উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান ঘটনাস্থলে পৌঁছে ওমেরা কোম্পানি কর্তৃপক্ষ ও আন্দোলনরত শ্রমিকদের সাথে আলোচনা করে তাদের কাজে যোগদানের ব্যবস্থা করেন।

উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে আগামী ২ জুন কোম্পানি কর্তৃপক্ষ ও শ্রমিকদের নিয়ে বসে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

জানা যায়, পবিত্র রমজান উপলক্ষে শ্রমিকরা ইফতারের জন্য জমপ্রতি ৭০ টাকা করে বরাদ্দ চায়। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ ৫০ টাকার বেশি দিতে না চাইলে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠে। এক পর্যায়ে তাদের দাবি মেনে নেয় এবং দুই দিন ৭০ টাকা করে দেওয়ার পর আবার ৫০ টাকার বেশি দিতে অপারগতা জানায়।

এনিয়ে প্রথম রমজান শ্রমিকদের সাথে কোম্পানির এডমিন ম্যানেজার নুরুন্নবীর বাকবিতন্ডা হয়। এর জের ধরে সুপারভাইজার নাহিদ বাদি হয়ে অপারেটর তোফাজ্জল, সৈয়দ আলী, টেকনিশিয়ান সাজিদুর রহমান ও ওয়েলডার মোবিনকে আসামি করে বাহুবল মডেল থানায় সাধারণ ডায়েরি করেন।

এদিকে ইফতারের ৭০ টাকা, বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে ও চাকুরী থেকে অব্যাহতির পায়তারার প্রতিবাদে গত দুইদিন ধরে শ্রমিকরা কাজ বর্জন করে ধর্মঘটের ডাক দেয়।

তাদের অভিযোগ, ন্যায্য দাবী আদায়ে আন্দোলরত শ্রমিকদের হয়রানী করছে কোম্পানি কর্তৃপক্ষ।

অপরদিকে, ওমেরা সিলিন্ডার্স লিঃ এর উৎফুল কুমার দাস এ প্রতিনিধিকে জানান, উপজেলা প্রশাসন ও উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে আগামী দুই তারিখ বসে সমাধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানেই আলোচনা করে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com