সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

লাকসামে উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির করোনা নেগেটিভ

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: কুমিল্লার লাকসামে গত ২৫ মে রাতে কথিত করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা শংকর লাল সরকারের (৭০) নমুনা সংগ্রহের পর আজ বৃহস্পতিবার দুপুরে নেগেটিভ রিপোর্ট এসেছে। তার মৃত্যুতে করোনা গুজবে লাকসামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে সেই আতঙ্ক আজ কেটে গেছে।

এদিকে আজ নতুন করে লাকসামে ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে। আক্রান্তের সংখ্যা বাড়লেও এই উপজেলার সাধারণ মানুষের মধ্যে তেমন কোন সচেতনতা বা করোনার আতঙ্ক লক্ষ্য করা যাচ্ছে না। তবে কথিত করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর খবর শুনে কিছুটা আতঙ্কিত হয়ে পড়েছিল এখানকার মানুষ।

জানা গেছে, লাকসাম বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সাইফুল ইসলামের দক্ষিণ লাকসাম বিএস টাওয়ারের পাশে অবস্থিত বাসার একটি ফ্ল্যাটে পরিবারের সদস্যদের নিয়ে ভাড়ায় থাকেন বৃদ্ধ শংকর লাল সরকার। গত ২৫ মে রাতে তিনি হঠাৎ করে বাথরুমে ঘুরে পড়ে মারা যান। খবর পেয়ে বাড়ির মালিক সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ওই ব্যক্তির খোঁজখবর নিতে গেলে বৃদ্ধের ছেলে প্রণব লাল সরকার বাড়ির মালিককে জানান, তার বাবা হার্টের রোগী। স্ট্রোক করে মারা গেছেন। ওই ব্যক্তির মৃত্যুর খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, স্থানীয় কাউন্সিলর আফতাব উল্লাহ চৌধূরী ঝন্টু, পুলিশের অফিসার ইনচার্জ মোঃ নিজাম উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল আলী সাধারণ মানুষের সন্দেহ দুর করতে ওইদিন রাতে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরদিন ল্যাবে পরীক্ষা জন্য পাঠান। আজ ওই ব্যক্তির রিপোর্ট নেগেটিভ আসলে স্বস্তি ফিরে আসে সাধারণ মানুষের মাঝে।

এদিকে লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে আজ নতুন করে আরও ৬ জন আক্রান্ত হয়েছেন। এনিয়ে লাকসামে আক্রান্তের সংখ্যা ৫০ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সম্পূর্ণ ভাবে সুস্থ হয়েছেন ১৩ জন ব্যক্তি। বাকিরাও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে লাকসামে এখনো পর্যন্ত কেউ মৃত্যুবরণ করেনি। তিনি সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানিয়ে বলেন, করোনা ভাইরাস এখন সামাজিক সংক্রমণ হয়ে পড়েছে। স্বাস্থ্য বিধি মেনে না চললে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com