বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

চোখের জলে বিদায় নিলেন জনতা ব্যাংকের অফিসার সিদ্দিক আলী

নূরুল ইসলাম মনি : চোখের জলে ৩৪ বছরের কর্মস্থল জনতা ব্যাংক থেকে বিদায় নিলেন মো: সিদ্দিক আলী। বিদায় বেলায় কাঁদলেন তিনি, কাঁদালের সহকর্মী ও শুভাকাঙ্খিদের।

স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা তাকে “জনবান্ধব সরকারি কর্মকর্তা” হিসেবে আখ্যা দিয়ে তার শূন্যতা পূরণ হবার নয় বলে মন্তব্য করেন। যে মানুষটি নিজের ডেস্কের কাজ রেখে বিদ্যুৎ বিল গ্রহণ, চেক ইস্যু এবং ক্যাশ সেকশনে সহযোগিতা করেছেন গ্রাহক সেবার প্রয়োজনে। এমনকি তিনি এলাকার লোকজনের প্রয়োজনে একাউন্ট চালুর আবেদন ফরম ও জমার স্লিপ পূরণের কাজও করে দিয়েছেন অবলীলায়।

বলছিলাম হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা সদরে অবস্থিত জনতা ব্যাংক শাখার অফিসার মোঃ সিদ্দিক আলীর কথা।

এ তো গেল ৯টা-৪টার (সকাল ৯টা থেকে বিকাল ৪টা) সিদ্দিক আলী সাহেবের কথা। তার বাইরে ব্যক্তি সিদ্দিক আলী ভাই একজন স্বল্পভাষী, নির্লোভ, নিরহংকার, নম্র-ভদ্র ও ধৈর্য্যশীল মানুষ। স্থানীয় জনতা ব্যাংক গ্রাহকমাত্রই মানুষটিকে ‘সিদ্দিক ভাই’ নামে চিনেন।

শুক্রবার (২৮ ডিসেম্বর) বেলা ২টায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাকে অবসরজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর তার শেষ কর্মদিবস হলেও নির্বাচনজনিত বন্ধ থাকায় গত বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) তিনি চাকরি জীবনের শেষ কর্মদিবস কাটিয়েছেন।

তাকে দেয়া সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন ব্যাংক শাখার ব্যবস্থাপক জীবেশ চন্দ্র দাশ। অফিসার জাকির হোসেনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন ব্যাংক শাখার সাবেক ব্যবস্থাপক সিনিয়র অফিসার মো: মকসুদ আলী (বর্তমানে শায়েস্তাগঞ্জ শাখার ব্যবস্থাপক)।

বিশেষ অতিথি ছিলেন বাহুবল কলেজের অধ্যক্ষ আবদুর রব শাহীন, মাহবুবুর রহমান চৌধুরী বুলবুল, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হাফিজুর রহমান।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বাহুবল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহীদুল আলম, জনতা ব্যাংক বাহুবল শাখার (ক্যাশ) গংগেশ চন্দ্র দাশ ও অফিসার আসাদুজজ্জামান প্রমুখ।

মো: সিদ্দিক আলী বিগত ১লা জানুয়ারি ১৯৮৪ইং তারিখে জানতা ব্যাংক লিমিটেডে যোগদান করেন। তিনি তার কর্মকালের বেশির ভাগ সময় বাহুবল শাখায় কাটিয়েছেন। সংসার জীবনে তিনি ১ ছেলে ও ১ মেয়ের জনক।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com