বুধবার, ২৯ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

ধানুয়া কামালপুর স্থল বন্দরে দেড় মাস পর চালু হচ্ছে পাথর আমদানি

ফাইল ছবি

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জের ধানুয়া কামালপুর স্থল বন্দর দিয়ে দেড় মাস পর মঙ্গলবার থেকে ফের পাথর আমদানি শুরু হচ্ছে। তবে কিছু শর্ত মেনে পাথর আমদানি করতে পারবেন দুই দেশের আমদানি-রপ্তানিকারকরা।

ভারতীয় চালকদের করোনার নেগেটিভ রিপোর্ট সাথে রাখা, অবাধে চলাফেরা না করা, ট্রাক থেকে না নামা, ট্রাকে স্প্রে করা, মেডিকেল টিমের পরামর্শক্রমে কাজ করা সহ আরো বেশ কিছু শত মেনে চলেই আমদানি করা যাবে।

পাথর আমদানি চালু উপলক্ষে আমদানি-রপ্তানিকারক প্রতিনিধি, স্বাস্থ্য বিভাগের প্রতিনিধিদের সাথে একটি প্রস্তুতি সভা করেন উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজার সভাপতিত্বে শনিবার তার কার্যালয়ে ওই প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী , পাথর আমদানিকারক আব্দুল্লাহ আল মোকাদ্দেস রিপন, ধানুয়া কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ আলী সহ বিজিবি ও শুল্ক বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী জানান, ভারত থেকে যেসব ট্রাক চালক আসবে আমাদের মেডিকেল টিম তাদের স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত করবে।

উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ও সরকারি নির্দেশনা মেনে গত দেড় মাস ধরে জামালপুর জেলার একমাত্র স্থল বন্দর ধানুয়া কামালপুর স্থল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ঘোষনা করা হয়। এনিয়ে দু দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হয় এবং শর্ত সাপেক্ষে ২৯ জুন মঙ্গলবার থেকে এই বন্দর দিয়ে পাথর আমদানি শুরু করার কথা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com