বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

বকশীগঞ্জে ওয়াশ প্রকল্পের নলকূপ স্থাপন কার্যক্রম বিষয়ে কর্মশালা

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে সাজেদা ফাউন্ডেশনের সেইফ ওয়াটার সাপ্লাই অ্যান্ড হাইজিন প্রমোশন প্রজেক্ট এর আওতায় নলকূপ স্থাপন বিষয়ে ‘সমাপনী কর্মশালা’ বুধবার বিকালে অনুষ্ঠিত হয়েছে।

সাজেদা ফাউন্ডেশনের বকশীগঞ্জ প্রকল্প কার্যালয়ের উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা।

সাজেদা ফাউন্ডেশনের প্রোগ্রাম সমন্বয়কারী লুতফর রহমানের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, প্রকল্প প্রকৌশলী আমজাদ হোসেন, বাট্টাজোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক তালুকদার, ইউপি সচিব সুলতান মাহমুদ, নিলক্ষিয়া ইউপি সচিব বজলুল করিম, ইউপি সদস্য আবদুর রহিম , জুলিয়া পারভিন, আনোয়ার হোসেন প্রমুখ।

এ সময় উন্মুক্ত আলোচনার মাধ্যমে অংশগ্রহণকারীরা প্রকল্পের কার্যক্রম, অগ্রগতি ও কাজের মানের বিষয়ে আলোচনা করেন।

কর্মশালায় জানানো হয় সেইফ ওয়াটার সাপ্লাই অ্যান্ড হাইজিন প্রমোশন প্রজেক্টটি সাজেদা ফাউন্ডেশন বকশীগঞ্জ উপজেলার বাট্টাজোড়, নিলক্ষিয়া ও মেরুরচর ইউনিয়নে বাস্তবায়ন করেছেন।

গত ১ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত সময়ের মধ্যে এই তিনটি ইউনিয়নে ২৫০ টি নলকূপ গোড়া পাঁকাকরণ সহ স্থাপন করা হয়। এতে করে এক হাজার পরিবার নিরাপদ পানির সুবিধা পাবেন। সাসটাইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) এর ৬ নম্বর অভিষ্টকে সামনে রেখে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com