মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত

আলাউদ্দিন, বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : বাহুবলে জমিজমা নিয়ে দু’সহোদরের বিরোধের জের ধরে সংঘর্ষে ওয়াহিদ মিয়া নামে যুবক নিহত ও অন্ততঃ অর্ধশত লোক আহত হয়েছে। আহতদের বাহুবল, হবিগঞ্জ ও সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের চক হাবিজপুর প্রকাশিত বাবনাকান্দি গ্রামে। নিহত ওয়াহিদ মিয়া উপজেলার চক হবিজপুর প্রকাশিত বাবনাকান্দি গ্রামের ইছাক উল্লার পুত্র।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, বাহুবল উপজেলার সদর ইউনিয়নের চক হাবিজপুর প্রকাশিত বাবনাকান্দি গ্রামের মৃত রফিক উল­ার পুত্র আরজু মিয়া ও তার সহোদর আব্দুল হাই-এর মাঝে বাড়ির কিছু জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। উক্ত বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে একাধিক সালিশ বিচার অনুষ্ঠিত হলেও সফল হওয়া যায়নি। উল্টো দু’সহোদরের বিরোধকে ঘিরে এলাকায় লোকজন দু’গ্রæপের বিভক্ত হয়ে পড়ে। এক পর্যায়ে এ বিরোধকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল ৯টার দিকে উভয় গ্রæপ মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। ঘন্টাখানেক স্থায়ী সংঘর্ষে ওয়াহিদ মিয়া (২৭) নিহত ও আরো অন্তত অর্ধশত লোক আহত হয়। আহতরা হলো- ফিরোজ আলী (৪৫), মকছুদ মিয়া (২৮), ফিরোজ মিয়া (৩২), আরিফ উল্লা (৪৫), বাচ্চু মিয়া (৩৫), আওলাদ মিয়া (৪০), ইসহাক উল্লা (৬৫), সানু মিয়া (৩৫), কবির মিয়া (২৭), রাবেয়া খাতুন (৪০), ফজল মিয়া (৩২), নাছিমা খাতুন (৪৫), ছুরত আলী (৫০), আফরোজ মিয়া (৪০), আবিদ মিয়া (২৪), জাহেদ মিয়া (৫০), দিলু মিয়া (৩৪), সাইফুল ইসলাম (৩৮), বাচ্চু মিয়া (৫৫), আব্দুল হাই (৬০), মায়া খাতুন (৩৫), মর্তুজ আলী (৩৮), জাহাঙ্গীর মিয়া (২৫), ছেরাগ আলী (৫০), সুজন মিয়া (২০), সামছুল হক (৪৫), মুসাহিদ মিয়া (৪২), জরফুল নেছা (৪০), রুমন মিয়া (১৭)। আহতদের মাঝে গুরুতর অবস্থায় মৃত রফিক উল্লা পুত্র আব্দুল হাইকে (৬০) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যান্যদের বাহুবল ও হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। সংঘর্ষের সময় একটি ঘরে অগ্নি সংযোগ করা হয়।

বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান সংঘর্ষে যুবক নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। নিহতের লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com