রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

বরুণা মাদরাসার ছালানা ইজলাস আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার), সংবাদদাতা : দেশি-বিদেশি লাখোমুসল্লিদের অংশগ্রহণে শনিবার ফজরের নামাজ শেষে আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে সিলেট বিভাগের সবচেয়ে বড় ছালানা ইজলাস আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন। শুক্রবার জুম্মার নামাজের পর ঊনিশ শতকের শ্রেষ্ঠতম বুযুর্গ শায়খুল ইসলাম আল্লামা লুৎফুর রহমান বর্ণভী রহ’র প্রতিষ্ঠিত মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ঐতিহ্যবাহী বরুণা মাদরাসার বার্ষিক আন্তর্জাতিক এই মহা সম্মেলন শুরু হয়।

দিবা রাত্রব্যাপী এই মহাসম্মেলনে অংশ নিতে দেশি-বিদেশি মুসল্লিদের শুক্রবার সকাল থেকেই ঢল নামে। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ওলী, বুযুর্গ, আলেম-ওলামা, বুদ্ধিজীবি, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারী কর্মকর্তা, সাধারণ মানুষ, হযরত শায়খে বর্ণভী রহ.’র মুরিদানের আগমনে শ্রীমঙ্গলের বরুণা মাদরাসা ময়দান ধর্মপ্রাণ মুসলমানদের পদভারে মুখরিত হয়েছিল।

সকাল থেকেই দূর দুরান্ত আশপাশের লোকজন জুমার নামাজের জামাতে অংশ নিতে হেঁটে বরুণা মাদরাসা ময়দানে আসেন।
এর আগে সকাল ১০টায় পবিত্র কুরআন তেলওয়াতের পর জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলূম বরুণা মাদরাসার প্রিন্সিপাল ও বরুণার বর্তমান পীর আল্লামা খলীলুর রহমান হামিদী’র  উদ্বোধনী আমবয়ানের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়। দুপুর ১টায় জামেয়ার দৃষ্টিনন্দন মসজিদ ও সুবিশাল মাঠ জুড়ে লাখো মুসল্লীর অংশগ্রহণে জুম’আ’র নামাজ অনুষ্ঠিত হয়। নামাযে সিলেট সিটি করপোরেশেনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গরা অংশ নেন।


জুমআর নামাজপূর্বে গুরুত্ব বয়ান পেশ করেন আল-খায়ের ফাউন্ডেশন ইউকের চেয়ারম্যান ও লন্ডন ইকরা টিভির পরিচালক ইমাম কাসিম রশীদ আহমদ ও বরুণা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী। নামাযের ইমামতি করেন ভারত থেকে আগত আওলাদে রাসুল সায়্যিদ আসজাদ মাদানী।
বরুণা মাদরাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা শফিউল আলম ও হাফিয মাওলানা মিসবাহ উদ্দিন যুবায়ের বলেন, ‘লাখো মানুষের এ আন্তর্জাতিক মহাসম্মেলনে সকাল ১০টা থেকে শেষ রাত পর্যন্ত দেশ বিদেশের দাওয়াতি উলামায়ে কেরাম বয়ান পেশ করেন। শেষরাতে লাখো মানুষের জিকিরে বিমোহিত হয় আল্লাহু আল্লাহু ধ্বনি। আখেরী মুনাজাতে দেশ, জাতি ও ইসলামের কল্যাণ কামনা করে শনিবার বাদ ফজর সম্মেলন সমাপ্তি হয়’।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com