বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

কাল ঐহিত্যবাহী বাহুবল একুশে বইমেলার উদ্বোধন করবেন হবিগঞ্জের ডিসি

নিজস্ব সংবাদদাতা : অষ্টাদশ বাহুবল একুশে বইমেলাকে ঘিরে আয়োজকরা ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন। ইতিমধ্যে মেলা সফল বাস্তবায়নের লক্ষ্যে গত ৭ ফেব্র“য়ারি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় কাল ১৯ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ৩ দিনব্যাপি “বাহুবল একুশে বইমেলা” আয়োজনের সিদ্ধান্ত হয়। সভায় মেলা সুষ্ঠুভাবে পরিচালনায় বিভিন্ন উপ-কমিটিও গঠন করা হয়। ৩ দিনব্যাপি মেলায় বুকস্টলগুলো বই বিক্রয় ছাড়াও উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রতিদিন বিভিন্ন অনুষ্ঠানমালা থাকবে।

মেলাটি মঙ্গলবার বিকাল ৪টায় উদ্বোধন করবেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। উদ্বোধন শেষে সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলার ২য় দিন ২০ ফেব্রুয়ারি সকাল ১০টায় মাদরাসা পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে হামদ-নাত প্রতিযোগিতা, সকাল সাড়ে ১০টায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি, কুইজ ও বিতর্ক প্রতিযোগিতা, বিকাল ৩টায় সর্বসাধারণের অংশগ্রহণে হিংটিং ছট প্রতিযোগিতা, বিকাল ৪টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ এমরান জাহানের উপস্থিতিতে “ভাষা আন্দোলন, বাংলা-উর্দু বিতর্কের আদিপর্ব” এর উপর আলোচনা সভা, সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক। শেষ দিন অর্থাৎ ২১ ফেব্র“য়ারি সূর্যোদয়ের সাথে সাথে প্রভাতফেরি ও শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, বিকাল ৩টায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা- ২০১৯ উপলক্ষে নজরুল একাডেমি হবিগঞ্জ জেলা শাখার সভাপতি তাহমিনা বেগম গিনির উপস্থিতিতে “ভাষা আন্দোলন ও আমাদের ঐহিত্য” এর উপর আলোচনা সভা ও সন্ধ্যা ৬টায় পুরস্কার বিতরণ, র‌্যাফেল ড্র, সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। তাছাড়া মেলার প্রতিদিনই থাকবে নাটকের আয়োজন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ গাজী এমপি। মেলাটি প্রতিদিন সকাল ১০টা হতে রাত ১০টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বলে আয়োজকরা জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com