রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

হবিগঞ্জে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জে হত্যা মামলায় দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নাসিম রেজা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-হবিগঞ্জের লাখাই উপজেলার সুকিতপুর এলাকার আব্দুল করিমের ছেলে আজিজুল হক (৩০) ও একই এলাকার হারুন মিয়া (৫৫)।  রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার বাকি ১৩ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। তারা হলেন-ওই গ্রামের রমজান মিয়া, আয়াত আলী, এমদাদুল হক, সাইফুল ইসলাম, আমিন মিয়া, জাকারিয়া মিয়া, শাফুজুল মিয়া ছাবু, মারুফ মিয়া চৌধুরী, হিরা মিয়া চৌধুরী, আইজুল মিয়া চৌধুরী, ফাইজুল মিয়া চৌধুরী, জাফরান মিয়া চৌধুরী ও আলমাছ মিয়া চৌধুরী।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন জানান, ২০১৫ সালের ৭ মার্চ দুপুর দেড়টার দিকে সুকিতপুর এলাকার হাওরে মাসকলাই ক্ষেতে ফারুক মিয়া তার দুই মেয়েকে নিয়ে কাজ করছিলেন। এ সময় পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা গিয়ে দেশি অস্ত্র দিয়ে তাকে পিটিয়ে গুরুতর আহত করেন। এ অবস্থায় দু’দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী ১৫ মার্চ ১৫ জনকে আসামি করে লাখাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ১৭ আগস্ট লাখাই থানার তৎকালীন ওসি মোজাম্মেল হক ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার শুনানি ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বুধবার এ রায় দেন আদালত।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com