শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

হাকালুকি হাওরে শখের পলোতে ২৭ কেজির বোয়াল!

নিজস্ব প্রতিবেদক  : হাকালুকি হাওরে উজাই ধরতে গিয়ে পলোতে আটকা পড়লো ২৭ কেজি ওজনের একটি বোয়াল মাছ।

আজ ভোরে বৃষ্টি থামার পর বিভিন্ন বয়সী লোক মাছ ধরতে হাকালুকি হাওরের যান। হাওরের হাঁটু-কোমরসমান পানিতে নেমে তাঁরা মাছ ধরতে শুরু করেন। এর মধ্যে স্বপন নামে এক ব্যক্তির পলোতে আটকা পড়ে ২৭ কেজি ওজনের একটি বোয়াল। স্থানীয় লোকজন এটাকে ‘উজাই’ ধরা বলে।

জুড়ী উপজেলার উত্তর জাঙ্গিরাই গ্রামের বাসিন্দা ব্যবসায়ী আবু সাইদ স্বপন বলেন, তিনি শখে পলো নিয়ে মাছ ধরতে হাওরে যান। একপর্যায়ে একটি বোয়াল তাতে আটকা পড়ে। জোরে চেপে ধরেন। পরে তুলে দেখেন বোয়ালটি বেশ বড়। বাড়িতে নিয়ে আসার পর আশপাশের লোকজন মাছটি দেখতে ভিড় জমান। এটির ওজন হয় ২৭ কেজি। মাছটি কেটে নিজেসহ আত্মীয়স্বজন ভাগ করে নেন।

আবু সাইদ বলেন- শুধু বোয়াল নয়, অনেকে ঘনিয়া, আইড়, পাবদা ও কই মাছ পেয়েছেন। প্রতিবছর এ সময়টাতে বৃষ্টির পর হাওরের ভাসান পানিতে এ রকম মাছ পাওয়া যায়।

উপজেলার মৎস্য কর্মকর্তা মীর আলতাফ হোসেন বলেন, এখন মাছের প্রজনন মৌসুম। বৃষ্টি, বজ্রপাত ও নির্ধারিত তাপমাত্রায় মা মাছ ডিম ছাড়ার উদ্দেশ্যে নদী অথবা হাওরে স্রোতের বিপরীতে ছুটতে থাকে। আশপাশের ছোট খাল-বিলে তারা আশ্রয় নেয়। এ সুযোগে লোকজন এসব মাছ ধরতে নেমে পড়েন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com