সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

আওয়ামী লীগের মনোনয়ন জোটগতভাবে দেওয়া হবে

ছবি : ফাইল ছবি

তরফ নিউজ ডেস্ক: আমরা দলের পক্ষ থেকে এখনো মনোনয়ন দেইনি। জোটগতভাবে মনোনয়ন দেওয়া হবে। যারা দাবি করছেন বা মনোনয়ন পেয়েছেন বা বাদ পড়েছেন বলে নিউজ আসছে, সব ভুয়া বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন পত্রিকায় প্রকাশিত আওয়ামী লীগের মনোনয়ন তালিকা মনগড়া। কাউকে মনোনয়নের নিশ্চয়তা দেওয়া হয়নি। আমরা কাউকে মনোনয়ন দেইনি, দিয়েছে মিডিয়া।

সোমবার (১৯ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

বিএনপির প্রার্থীদের গ্রেফতার ও পুলিশি হয়রানি করা হচ্ছে- দলটির এমন অভিযোগের ভিত্তিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যাদের ধরা হচ্ছে তারা অপরাধী। কোনো না কোনো অপরাধ তারা করেছে। বিএনপির বেশির ভাগ নেতাকর্মী অপরাধী বলেও দাবি করেন কাদের।

আইনের সুস্পষ্ট লঙ্ঘন করছেন তারেক
তারেক রহমান মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া আইনের সুস্পষ্ট লঙ্ঘন। হাইকোর্টের নিষেধাজ্ঞা আছে তারেক রহমান কোনো প্রচারণায় অংশ নিতে পারবেন না। প্রয়োজনে আলোচনার মাধ্যমে আদালতের আশ্রয় নেওয়া হবে৷ নির্বাচন কমিশন কি বলেছে তা আনুষ্ঠিকভাবে জানি না। তাই কমিশন সচিবের বক্তব্য নিয়ে কোনো মন্তব্য করবো না।

মনোনয়ন বিক্রির ভুয়া সংখ্যাতত্ত্ব দিচ্ছে বিএনপি
ঐক্যফ্রন্টের ব্যানারে একটি দল নির্বাচন বানচালের চেষ্টা করছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, ঐক্যফ্রন্টের ব্যানারে একটি দল নির্বাচন বানচালের পাঁয়তারা করছে। সারাদেশে শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ বিরাজ করছিলো। শিডিউল ঘোষণার পর মনোনয়ন দেওয়ার পর্যায়ে তারা পরিকল্পিতভাবে সংগ্রহের নামে সারাদেশ থেকে তাদের নেতাকর্মীর পাশাপাশি সন্ত্রাসীদের জড়ো করে পুলিশের ওপর হামলা করেছে। ২০ জনের মতো পুলিশ আহত হয়ে হাসপাতালে।

বিএনপি আওয়ামী লীগের চেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রির ভুয়া প্রতিযোগিতায় লিপ্ত অভিযোগ করে কাদের বলেন, আমাদের চার হাজার মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এখন তারা তারচেয়ে বেশি বিক্রি দেখাতে চায়। আমি চ্যালেঞ্জ করে বলছি, তারা মনোনয়ন ফরম বিক্রির ভুয়া সংখ্যাতত্ত্ব দিচ্ছে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য মারুফা আক্তার পপি, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com