শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বিশ্বজুড়ে একদিনে ১০ হাজারের বেশি মৃত্যু, আক্রান্ত ৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক : কয়েকদিন ধরে বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য হারে কমলেও গত একদিনে এই সংখ্যা আবারও বৃদ্ধি পেয়েছে। যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে দুই হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৩৬ জন এবং একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ১০ হাজার ৯৭১ জনের।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১২ হাজার ৩৪ হাজার ৩৬৫ জন। মৃত্যু হয়েছে ২৪ লাখ ৬২ হাজার ৭০৩ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৬১ লাখ ‌৪২ হাজার ৭৪৮ জন।

করোনাভাইরাস মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৮৬ লাখ ৩ হাজার ৮১৩ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ৭ হাজার ৭৪৬ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৯ লাখ ৭৬ হাজার ৭৭৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ২৪০ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮১ হাজার ৬৯৩ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৪৪ হাজার ৯৫৫ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ৪১ লাখ ৩৯ হাজার ৩১ জন। মৃত্যু হয়েছে ৮২ হাজার ৩৯৬ জনের। পঞ্চম স্থানে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৯৫ হাজার ২৬৯ এবং মৃতের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ৯২০ জন।

তালিকায় ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৩৮ জনের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com