শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : বাহুবলে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান ও এক ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে অবশিষ্ট ১৮ প্রার্থীর সকলেই বৈধতা পেয়েছেন। গতকাল মঙ্গলবার হবিগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান এ বাছাই সম্পন্ন করেন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী রির্টানিং অফিসার মনজুর আহসান ও উপজেলা নির্বাচন অফিসার শাহনাজ আক্তার।

বাহুবল নির্বাহী অফিসার মনজুর আহসান জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে মামলাজনিত তথ্য গোপন করার দায়ে চেয়ারম্যান পদপ্রার্থী শেখ ফিরোজ আলী মিয়া (সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান) ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সিরাজুল ইসলাম-এর মনোয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান। এছাড়া চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে অবশিষ্ট ১৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয় হয়। বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, আক্তারুজ্জামান (নাসির), রাজন চৌধুরী ও আনোয়ার হোসেন (ছালেহী)। ভাইস চেয়ারম্যান পদে মোঃ শামীনুর রহমান (শামীম), সোহেল আহমেদ (কুটি), কামরুল ইসলাম, ফারুক মিয়া, নবী হোসেন মোড়ল, শশাংক রঞ্জন দাশ ও আব্দুল মালেক মাদানী। মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার শিপা, নিছফা আক্তার, নাজমুন নাহার (রীতা), আলফা বেগম ও ছালেহা বেগম।

নির্বাচনী তফসিল মতে আগামী ২৪-২৬ এপ্রিল রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের, ২৭-২৯ এপ্রিল আপিল নিষ্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার, ২ মে প্রতীক বরাদ্দ ও ২১ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলার ৭ ইউনিয়নে এবার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৬২২ জন। তন্মমধ্যে পুরুষ ৭৯ হাজার ১৫৭ জন, মহিলা ৭৪ হাজার ৪৬৪ জন এবং হিজরা ১ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com