বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে লকডাউন শতভাগ কার্যকর করতে প্রশাসনের কঠোর নজরদারি

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লকডাউন প্রতিপালনে কঠোর নজরদারি ও প্রচারণায়  চালিয়েছে প্রশাসন। করোনাভাইরাস প্রতিরোধে সরকার দেশব্যাপী সপ্তাহব্যাপী লকডাউনের ঘোষণা করে। সাথে স্বাস্থ্যবিধির ১৮ দফা প্রতিপালনের নির্দেশণা বেঁধে দেওয়া হয়। লকডাউন শতভাগ কার্যকর ও ১৮ দফা পালনে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন জোর প্রচারণায় নেমেছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) লকডাউনের দ্বিতীয় দিন সকাল সাড়ে ১১টায় শহরের চৌমুনী চত্তর হতে শুরু হয় প্রশাসনের প্রচার অভিযান। এসময় সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি সরকারি নির্দেশনা না মানায় বিভিন্ন প্রতিষ্টানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। স্বাস্থ্যবিধি লংঙ্ঘন এর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ধারা ১০টি মামলায় ১২ হাজার তিনশত টাকা অর্থদন্ড প্রদান এবং তা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম ও শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ মো.আব্দুছ ছালেক হ্যান্ডমাইকে লকডাউন প্রতিপালন ও স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণকে অনুরোধ করেন। উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বলেন, মাত্র একটি সপ্তাহ আপনারা ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

তিনি বলেন, করোনা এমন একটি ব্যাধি যা পরিবারের একজনের হলে অন্যান্যদের শরীরে ছড়িয়ে পড়ে। এটি একটি ছোঁয়াচে ভাইরাস, ভাইরাসটি প্রতিরোধ করতে সরকারের স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলতে হবে। শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক বলেন, করোনাভাইরাস আমাদের জেলায় ঝুকিঁপুর্ণ অবস্থানে আছে তাই সকলে মিলে করোনা প্রতিরোধ করতে হবে। তিনি আরো বলেন, করোনায় আপনার পরিবারের উপার্জনের প্রধান ব্যক্তিটির মৃত্যু হলে পুরো পরিবারটি ধ্বংস হয়ে যাবে। তাই এই মহামারি প্রতিরোধ করতে ঘরে ঘরে সচেতনতা গড়ে তোলতে হবে।

সচেতনতামূলক প্রচারণায় সহকারি কমিশনার (ভূমি) নেছার উদ্দিন, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ূন কবির, পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন সহ পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com