বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিলেটে রোববার থেকে খুলছে দোকানপাট

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক: আগামী রোববার (১১ এপ্রিল) সন্ধ্যা থেকে দোকানপাট খোলার ঘোষণা দিয়েছেন সিলেটের ব্যবসায়ীরা। যদি করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের দেয়া লকডাউনের মেয়াদ বাড়ে তবুও তারা দোকানপাট খোলার সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার (৭ এপ্রিল) সকাল ১১টায় নগরীর বন্দরবাজারস্থ হাসান মার্কেটে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উদ্যোগে বৈঠকে বসেন ব্যবসায়ী নেতারা। বৈঠক শেষে দোকান খোলার বিষয়ে এ সিদ্ধান্তের কথা জানান ব্যবসায়ীরা।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন বলেন, সরকারের সিদ্ধান্তকে আমরা মেনে নিয়েই ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছি। এমনিতেই দেয়ালে আমাদের পিঠ লেগে গেছে। অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। ঘোষিত এক সপ্তাহের লকডাউনের পর যদি আর লকডাউন দেয়া হয় তাহলে আমরা তা না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখব। এছাড়া আমাদের আর কোনো উপায় দেখছি না।আর সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মুনিম মল্লিক মুন্না বলেন, সরকারের এক সপ্তাহরে লকডাউনের সিদ্ধান্ত মেনে আমরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছি। কিন্তু এরপর যদি আর লকডাউন দেয়া হয় তাহলে তা মানা হবে না। শনিবার (১০ এপ্রিল) সকাল ১১টায় আমরা কোর্ট পয়েন্টে মানবন্ধন করব এবং রোববার (১১ এপ্রিল) সন্ধ্যা থেকে সিলেটের সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হবে।

তবে সরকার যদি চলমান লকডাউনের মেয়ার বাড়ায় তাহলে তা মানতে হবে বলে জানিয়েছেন সিলেট চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির সভাপতি আবু তাহের মো. শোয়েব। তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা আজ জেলা প্রশাসকের সাথে বৈঠক করেছি। বৈঠকে আমরা প্রস্তাব করেছি লকডাউন দিতে হলে জেলাভিত্তিক লকডাউন দেয়া হোক। এতে আমাদের ব্যবসায়ীরা খেয়ে বেঁচে থাকতে পারবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com