সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

দাম বাড়বে, দাম কমবে

তরফ নিউজ ডেস্ক: ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আজ বৃহস্পতিবার দুপুর ৩টায় জাতীয় সংসদ অধিবেশনে তিনি এই বাজেট পেশ করেন।

বাজেটে নিম্নোক্ত পণ্যের দাম বাড়ানো ও কমানোর কথা বলা হয়েছে।

দাম বাড়বে:

বিদেশি মোটরসাইকেল, বডি স্প্রে, অনলাইন খাবার, অনলাইন কেনাকাটা, সিগারেট, আমদানি করা অ্যালকোহল, ইন্টারনেট খরচ, তামাক পণ্য, স্যানিটারি ন্যাপকিন, ডায়াপার, আমদানি করা মধু, আমদানি করা পোল্ট্রি শিল্পের উপকরণ, প্রিন্টারের কালি, আঠা তৈরির উপকরণ, মোবাইল সেবা, প্রসাধনী সামগ্রী, রঙ, বিদেশি টিভি, সিগারেট, সোডিয়াম সালফেট, আয়রন, স্টিল, স্ক্রু, আলোকসজ্জা সামগ্রী, কম্প্রেসার শিল্পে ব্যবহৃত উপকরণ, বার্নিশ বাইসাইকেল, গাড়ি রেজিস্ট্রেশন খরচ, গাড়ি, শ্যাম্পু, জুস, আমদানি করা দুধ, দুগ্ধজাত পণ্য ও চকলেট, শীতাতপ নিয়ন্ত্রিত লঞ্চের টিকিট, চার্টার্ড বিমান ও হেলিকপ্টার ভাড়া, কার ও জিপ রেজিস্ট্রেশনসহ বিআরটিএ প্রদত্ত অন্যান্য সার্ভিস ফি ও সিরামিকের সিঙ্ক বেসিন।

দাম কমবে:

আমদানি করা স্বর্ণ, জুতা তৈরির কাপড়, কম্প্রেসারের কাঁচামাল, সয়াবিন তেল, ডিটারজেন্ট, সোলার ব্যাটারি, সৌরবিদ্যুৎ, এলপিজি সিলিন্ডার, দেশে উৎপাদিত মোবাইল, মোটরসাইকেল, ফ্রিজার, এয়ার কন্ডিশনার, মাস্ক, হ্যান্ড গ্লোভস, ওষুধ, হস্তচালিত কৃষি যন্ত্রপাতি, পোল্ট্রি, ডেইরি, মৎসশিল্পে ব্যবহৃত উপকরণ, ইলেক্ট্রিকাল সিগন্যাল যন্ত্রপাতি, আইসিইউ যন্ত্রপাতি, দেশি সরিষার তেল, অটো মোবাইল ফ্রিজ এসি ও ইস্পাত শিল্পের রিফ্রাক্টরি সিমেন্ট।

নিত্যপ্রয়োজনীয় পণ্য চাল, আটা, আলু, পেঁয়াজ, রসুনের স্থানীয় পর্যায়ে সরবরাহের ক্ষেত্রে উৎসে আয়কর কমানো হয়েছে। পাশাপাশি আমদানি করা চিনি ও রসুনের অগ্রিম আয়কর কমানো হয়েছে। ফলে এসব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com