মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রাজনগরে ভোক্তা অধিকারের বাজার মনিটরিং, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার: মৌলভীবাজারের রাজনগর উপজেলায় বিভিন্ন বাজার মনিটরিং করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার। পবিত্র রমজান মাস ও লকডাউনকে পূজিঁ করে যাতে অসাধু ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজণীয় পণ্যের মূল্যবৃদ্ধি করতে না পারে সে লক্ষে এ তদারকি অভিযান ও প্রচারণা চালায় ভোক্তা মৌলভীবাজার অফিস।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে জেলার রাজনগর উপজেলার মুন্সিবাজার, ভেতর বাজার, মসজিদ রোড, সিলেট রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠানে তদারকি ও প্রচারণা চালানো হয়। এসময় চারটি ব্যবসা প্রতিষ্টানে বিভিন্ন অনিয়মের অভিযোগে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারে সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন আর্মড পুলিশের একটি দল।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক মো. আল-আমিন জানান. মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী বিক্রয় করার তাকে রাখা, ওজনে কম দেওয়া, ক্রয় ভাউচার সংগ্রহ না করাসহ বিভিন্ন অনিময়ের দায়ে মুন্সিবাজারে অবস্থিত সফাত ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার টাকা, রব ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার টাকা, ভেতর বাজারে অবস্থিত ফয়েজ মিয়ার সবজির দোকানকে ১ হাজার টাকা, মসজিদ রোডে অবস্থিত মনির উদ্দিন লুল ভেরাইটিজ ষ্টোরকে ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭ টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্নমানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com