বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

বানিয়াচংয়ে জাতীয় পতাকা বিতরণ উৎসব

শিক্ষকের হাতে জাতীয় পতাকা তুলে দিচ্ছেন ইউএনও মামুন খন্দকার।

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) : হবিগঞ্জের বানিয়াচংয়ে জাতীয় পতাকা বিতরণ উৎসব পালিত হয়েছে। সোমবার জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ জেলা পরিষদ অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের হাতে জাতীয় পতাকা তুলে দেন। এর পরপরই একযোগে জেলার সবকটি উপজেলায় এ আয়োজন করা হয়।

এরই ধারাবাহিকতায় সোমবার (২ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ পতাকা বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মামুন খন্দকার উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়,মাধ্যমিক বিদ্যালয়,মাদ্রাসা ও কলেজসহ মোট ২১৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের হাতে সঠিক মাপের জাতীয় পতাকা বিরতণ করেন।

ইউএনও মামুন খন্দকার তার বক্তব্যে বলেন- প্রায় সময়ই দেখা যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তাদের ইচ্ছামতো আকার এবং যথাযথ রং ব্যবহার করা হয়না পতাকায়। অনেক প্রতিষ্ঠানে বিবর্ণ,ময়লা এবং ছেড়া পতাকাও উত্তোলন করা হয়। নির্দিষ্ট কোনো জায়গায় সেটি না উত্তোলন করে যেনতেন ভাবে এই পতাকা উত্তোলন করা হয়। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে একই রং এবং একই আকারের পতাকা উত্তোলন নিশ্চিত করতে এই পতাকা বিতরণ কর্মসূচী হাতে নিয়েছেন মাননীয় জেলা প্রশাসক।

পতাকা বিতরণ উৎসবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) ছাব্বির আহমেদ আকুঞ্জি,প্রকৌশলী আল-নূর তারেক,পিআইও প্লাবন পাল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওছার শোকরানা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ছাড়াও উপজেলার বিভিন্ন সেক্টরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com