শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

ফোন পেয়ে কৃষকের ধান কাটতে মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: দেশে এখন করোনা ভাইরাস আতংক। তবুও থেমে নেই একদল স্বেচ্ছাসেবী তরুণ। ফোন পেলেই ওরা দলবল নিয়ে ছুটে যায়। একদিকে করোনা পরিস্থিতির কারণে চলছে কৃষি শ্রমিক সংকট। অন্যদিকে বৈরি আবহাওয়া। মাঠে পাকা বোরো ধান নিয়ে বিপাকে পড়েছেন দরিদ্র বর্গা চাষী ও অসহায় প্রান্তিক কৃষক।

লাকসাম ভিক্টোরী অব হিউম্যানিটি অর্গানাইজেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা মানবিক আবেদনে সাড়া দিয়ে মাঠে পাকা ধান নিয়ে বিপাকে পড়া ওইসব অসহায় কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছেন।

সংগঠন সূত্রে জানা গেছে, রাতে সংগঠনের হটলাইনে ফোন আসে মাঠে পাকা ধান নিয়ে বিপাকে পড়া এক কৃষকের। পরদিন সকালে ছুটে যায় একঝাঁক তরুণ। এবার লাকসাম থেকে মনোহরগঞ্জ উপজেলার দিশাবন্দ গ্রামে। ওই গ্রামে গিয়ে অসহায় কৃষকের পাকা ধান কেটে তারা বাড়ি তুলে দিয়ে সহায়তা করে।

সংগঠনের প্রচার সম্পাদক মো. সাইফুল ইসলাম সুজন জানায়, বর্তমান করোনা ভাইরাসের কারণে এবং দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে শ্রমিক সংকটে পড়েন ওই কৃষক। পরে তিনি তাদের ফোন করলে সংগঠনের সভাপতির নেতৃত্বে ১২জনের সদস্য লাকসাম থেকে মনোহরগঞ্জ উপজেলার ওই গ্রামে গিয়ে অসহায় কৃষকের পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দেন।

তিনি জানান, রোজা রেখেও সকাল থেকে বিকেল পর্যন্ত ওই কৃষকের ১৩২ শতক জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিয়ে সহায়তা করে সংগঠনের স্বেচ্ছাব্রতী সদস্যরা।

ওইদিন কৃষকের ধানকাটা কার্যক্রমে অংশগ্রহণ করেন, সংগঠনের সভাপতি ফয়সাল হোসেন বাপ্পি, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সুজন, সদস্য মাইনুল ইসলাম রাসেল, জোবায়ের আহমেদ, আবদুল্লাহ আল মামুন, হৃদয় আল হাসান, রিয়াজ হোসেন, শরীফ হোসেন, মারুফ হোসেন, মিনহাজ হোসেন, পাপ্পু এবং হাসিবুর রহমান।

এদিকে ওই কৃষকের আহবানে সাড়া দিয়ে এই দু: সময়ে সংগঠনের তরুণেরা তাঁকে সহায়তা করায় তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।
এ ব্যাপারে সংগঠনের সভাপতি ফয়সাল হোসেন বাপ্পি বলেন, মানবিক দায়বোধ থেকে বর্তমান এমন পরিস্থিতিতে সংগঠণের সদস্যরা রোজা রেখেও অসহায় কৃষকের ডাকে সাড়া দিয়েছে। সংগঠণের সভাপতি হিসেবে আমি অত্যন্ত গর্ববোধ করছি।

তিনি আরও বলেন, সামাজিক ও মানবিক দায়বোধ থেকে সমাজের কল্যাণে অন্যান্যরা এভাবে এগিয়ে আসলে সত্যি এদেশ সোনার বাংলায় রূপান্তরিত হতে বেশী দিন লাগবেনা। তিনি তরুণ ও যুবসমাজকে ভালো কাজে মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।

প্রসঙ্গত: সংগঠণের সদস্যরা রমজানের পূর্ব থেকে এই পর্যন্ত লাকসাম, নাঙ্গলকোট ও মনোহরগঞ্জ উপজেলার কমপক্ষে ২০ জন অসহায় কৃষকের পাকাধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com