শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

করোনায় আরও ২৪১ জনের মৃত্যু

তরফ নিউজ ডেস্ক : দেশে একদিনে করোনায় আরও ২৪১ জনের মৃতু্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৬৫২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ২৯৯ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ৫৩ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ৫২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৬২৭ জন এবং এখন পর্যন্ত  ১২ লাখ ৫ হাজার ৪৪৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৭০৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ১৩০টি নমুনা সংগ্রহ এবং ৪২ হাজার ৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮১ লাখ ১৭ হাজার ৪১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ৫২ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪১ জনের মধ্যে পুরুষ ১২৮ জন আর নারী ১১৩ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সরকারি হিসেবে পুরুষ মারা গেলেন ১৫ হাজার ১০২ জন আর নারী মারা গেছেন ৭ হাজার ৫৫০ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন ৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৭ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ৯ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন,শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ১ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগের ১০৫ জন, চট্টগ্রাম বিভাগের ৫৯ জন, রাজশাহী বিভাগের ১২ জন, খুলনা বিভাগের ৩০ জন, বরিশাল বিভাগের ১২ জন, সিলেট বিভাগের ৭ জন, রংপুর বিভাগে ১০ জন, ময়মনসিংহ বিভাগের আছেন ৬ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৮৮ জন, বেসরকারি হাসপাতালে ৪৪ জন, বাসায় মারা গেছেন ৯ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com