শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

সুমি শহর থেকে বাংলাদেশিসহ ৫৮৭ শিক্ষার্থীকে সরিয়ে নিল ভারত

তরফ নিউজ ডেস্ক: ইউক্রেনের সুমি শহর থেকে প্রায় ৫৭০ জন ভারতীয় শিক্ষার্থীর সঙ্গে বাংলাদেশ, নেপাল, তিউনিসিয়া ও পাকিস্তানের ১৭ জন শিক্ষার্থীকে সরিয়ে নিয়েছে ভারত।

মোট ৫৮৭ জনকে সেখান থেকে সরিয়ে নিয়েছে ভারতীয় কর্মকর্তারা। তবে অন্যান্য দেশের ১৭ জনের মধ্যে মোট কত জন বাংলাদেশি রয়েছে সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ভারতীয় গণমাধ্যম জানায়, ভারতীয় কর্মকর্তাদের কয়েকটি ছোট দল ইউক্রেনের পূর্ব অংশে গিয়ে অধিকাংশ শিক্ষার্থী যারা কলেজ ক্যাম্পাস ও বাঙ্কারে আশ্রয় নিয়েছিল তাদেরকে উদ্ধার করে। তাদের নিয়ে যাওয়ার জন্য বাস ও যানবাহনেরও ব্যবস্থা করা হয়।

রোবরার রাতে এক টুইটে কিয়েভের ভারতীয় দূতাবাস জানায়, ভারতীয় কর্মকর্তাদের একটি দল পোলতাভা শহরে অবস্থান করছে। সুমি থেকে ভারতীয়সহ বিদেশি শিক্ষার্থীদের একটি ‘গ্রিন করিডোর’ দিয়ে রাশিয়ার সীমান্তের কাছের শহর পোলভাতে নিয়ে যাওয়া হয়েছিল।

বিদেশি নাগরিকদের সরিয়ে নেওয়ার একটি ভিডিও টুইট করেছে ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় সুমি।

গতকাল ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের নিরাপদে সরিয়ে নেওয়ার বিষয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গেও ফোনে কথা বলেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com