শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার

আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানের ৮ দিনের রিমান্ড

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) পিটিআই চেয়ারম্যান ইমরান খানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছে বুধবার। মঙ্গলবার তাকে আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাই কোর্টের প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করে নিয়ে যায় দেশটির আধা-সামরিক বাহিনী রেঞ্জারস।

পৃথকভাবে, একটি দায়রা আদালত তোশাখানা মামলায় পিটিআই প্রধানকে অভিযুক্ত করেছে। উভয় শুনানি ইসলামাবাদ পুলিশ লাইনে অনুষ্ঠিত হয়। মঙ্গলবার গভীর রাতে কঠোর নিরাপত্তার মধ্যে ‘এককালীন ব্যবস্থা’ হিসেবে এটিকে আদালতের মর্যাদা দেওয়া হয়।

আল-কাদির ট্রাস্ট মামলার শুনানির সময় দুর্নীতি পর্যবেক্ষক ইমরানের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করার জন্য আদালতকে অনুরোধ করেছিল। শুনানিতে সভাপতিত্ব করেন বিচারক মোহাম্মদ বশির।

পিটিআই চেয়ারম্যানের আইনজীবী খাজা হারিস এই অনুরোধের বিরোধিতা করেন এবং বলেছিলেন যে মামলাটি ব্যুরোর পরিধির মধ্যে পড়ে না। তিনি আরও বলেন, এনএবি তদন্ত প্রতিবেদনও শেয়ার করেনি।

খোলা আদালতে শুনানির আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘প্রত্যেকেরই সুষ্ঠু বিচারের অধিকার রয়েছে। আল-কাদির ট্রাস্টের জমিতে একটি ভবন নির্মাণ করা হয়েছে, যেখানে মানুষ বিনামূল্যে শিক্ষা গ্রহণ করছে।

এদিকে, এনএবি প্রসিকিউটর আদালতকে বলেছেন, ইমরানকে গ্রেপ্তারের সময় পরোয়ানা দেখানো হয়েছিল। তিনি ইমরানের আইনজীবীকে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করা হবে বলেও আশ্বাস দেন।

তিনি বলেন, ‘এটি একটি দুর্নীতির মামলা যা যুক্তরাজ্যের ন্যাশনাল ক্রাইম এজেন্সি তদন্ত করেছে। প্রাপ্ত অর্থ পাকিস্তান সরকারের কাছে হস্তান্তর করার উদ্দেশ্য ছিল। সরকারের পরিবর্তে, যে তহবিল পেয়েছিল তা বাহরিয়া টাউনে স্থানান্তরিত করা হয়েছে।’

অন্যদিকে, পিটিআই প্রধান এনএবির সংস্করণের বিরোধিতা করেছেন এবং আদালতকে বলেছেন, তাকে গ্রেপ্তারের পরোয়ানা দেখানো হয়েছে যখন তাকে ব্যুরো অফিসে নিয়ে যাওয়া হয়, গ্রেপ্তারের সময় নয়।

তিনি আদালতকে বলেন, আমি ২৪ ঘণ্টায় ওয়াশরুমে যাইনি। আমি আমার চিকিত্সক ড. ফয়সালকে ডাকতে চাই।’

গত বছর সংযুক্ত আরব আমিরাতে মারা যাওয়া রমজান সুগার মিলস মামলায় জড়িত একজনকে উল্লেখ করে তিনি বলেন, ‘মাকসুদ চাপরাসি (পিয়ন) এর সঙ্গে যা ঘটেছে সেটি আমার সঙ্গে ঘটুক তা আমি চাই না। তারা তাকে ইনজেকশন দেয় এবং লোকটি ধীরে ধীরে মারা যায়। এরপর আদালত রায় সংরক্ষণ করেন।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com