বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

বানিয়াচং পল্লীবিদ্যুৎ সমিতির ১১ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ): গ্রাহক পর্যায়ে সঠিক সময়ে বিল না পৌছানো, দাপ্তরিক কাজে গাফিলতি, কর্মস্থলে বিনা অনুমতিতে অনুপস্থিত, অসদাচরণ, আর্থিক অনিয়ম,গ্ রাহকদের সাথে দুর্ব্যবহার ও দায়িত্ব পালনে অবহেলা করায় বানিয়াচং পল্লীবিদ্যুৎ সমিতির জোনাল অফিসের ১ কর্মকর্তাকে চাকুরী থেকে অব্যাহতি ও ১০জন কর্মকর্তাকে তার একদিনের বেতন কর্তন করেছেন সমিতির উর্ধ্বতন কর্তৃপক্ষ।

এদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা আরো কিছুদিন আগে নিলেও সাংবাদিকদের মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) জানিয়েছেন ডিজিএম প্রকৌশলী আমজাদ হোসেন।

জানা যায়, হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির বানিয়াচং জোনাল অফিসের মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (চুক্তি ভিত্তিক) সাইকুল ইসলাম বানিয়াচং জোনাল অফিসের আওতাধীন সিকান্দরপুর গ্রামের বিদ্যুৎ সংযোগ প্রত্যাশী সত্যেন্দ্র দেবনাথের নামে এক এক সপ্তাহের মধ্যে নতুন মিটার স্থাপনের কথা বলে তিন মাস আগে তার নিকট হতে দুই হাজার টাকা এবং আনুসাঙ্গিক কাগজপত্র গ্রহন করেও কোনো সংযোগ প্রদান করেননি।

এমনকি উক্ত ব্যক্তি তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে সে আরো এক হাজার টাকা দাবি করে। সংযোগ না পেয়ে ওই ব্যক্তি পরবর্তীতে বানিয়াচং জোনাল অফিসে সাইকুল ইসলামের নামে লিখিত অভিযোগ প্রদান করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি বিষয়টি তদন্তকালে এর সত্যতা পান। পরে চুক্তিপত্রের ১১নং শর্তানুযায়ী আর্থিক অনিয়ম ও দায়িত্ব পালনে অবহেলার দায়ে তার সাথে সম্পাদিত চুক্তিপত্র বাতিল পূর্বক হবিগঞ্জ পল্লীবিদ্যুত সমিতির মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক) পদের চাকুরী হতে অব্যাহতি প্রদান করেন এবং তার জমাকৃত জামানতের টাকাও বাজেয়াপ্ত করা হয়।

অন্যদিকে কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিরেকে কর্মস্থলে অনুপস্থিত থাকায় দাপ্তরিক শৃঙ্খলা ভঙ্গ ও কর্তব্যেও অবহেলার দায়ে বানিয়াচং জোনাল অফিসের মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক) মো: উজ্জ্বল হোসেন, মো:আজমত আলী, মো:সিরাজুল ইসলাম, মো:আব্দুর কাদির, মো:আবুল কাশেম, মো:মশিউর রহমান, মো:আব্দুল মান্নান, মো:আবু হানিফ, মো:ছায়েদুর রহমান ও আব্দুল মজিদকে তাদের মাসিক বেতনের এক দিনের বেতন কর্তন করেছেন সিনিয়র জেনারেল ম্যানেজার মো:মোতাহের হোসেন।

বানিয়াচং পল্লীবিদ্যুৎ সমিতির লাগামহীন দুর্নীতি নিয়ে জনপ্রিয় অনলাইন “তরফনিউজ টোয়েন্টিফোর ডটকম”এ সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি দেখে পল্লীবিদ্যুৎ সমিতির কর্তা ব্যক্তিরা নড়েছড়ে বসেন। এদের অব্যবস্থাপনা নিয়ে কিছু গ্রাহক ডিজিএমকে মৌখিকভাবে অবহিত করলেও এই অনিয়ম দুর করার জন্য আশ্বাস প্রদান করেন বানিয়াচং জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী আমজাদ হোসেন।

এ বিষয়ে তিনি আরো জানান-আমি যোগদানের পর হতে উত্তম গ্রাহক সেবা প্রদান এবং দুর্নীতির বিরুদ্ধে ব্যাপক প্রচারণা চালিয়েছি। দুর্নীতি প্রতিরোধের জন্য মাইকিং করণ,লিফলেট বিতরণ এর মাধ্যমে গ্রাহক সচেতনতা বৃদ্ধি করেছি। সর্বোপরি ন্যায় প্রতিষ্ঠা ও দুর্নীতি প্রতিরোধ এবং উত্তম গ্রাহক সেবা দেয়ার জন্য প্রতিনিয়ত মিটিং, মোটিভেশন সভা, গ্রাহক মোটিভেশন সভা করে আসছি।

ডিজিএম প্রকৌশলী আমজাদ হোসেন সম্মানিত গ্রাহক তথা সর্বস্তরের সকলকে সহযোগীতা করার জন্য অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি যে কোন অভিযোগ ও পরামর্শের জন্য অফিসের এসে সরাসারি জানানোর জন্যও বলেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com