শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

একদিন সিলেট হবে স্মার্ট সিটি: আরিফ

সিলেট : সিলেট নগরী একদিন স্মার্ট সিটি হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

নগরীতে শৃঙ্খলা ফেরাতে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনাকালে তিনি এমন প্রত্যয় ব্যক্ত করেন।

এদিন সিসিক মেয়র আরিফ নগরীর আম্বরখানা ও শাহজালাল (রহ.) এর মাজার এলাকায় অভিযান চালিয়ে আম্বরখানা এলাকার চায়না মার্কেটের সামনের বর্ধিত অংশে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসা ব্যবসায়ীদের উচ্ছেদ করেন। এছাড়াও আম্বরখানা এলাকার চারপাশের ফুটপাত থেকে অবৈধভাবে ব্যবসা চালিয়ে আসা ব্যবসায়ীদের মালামাল ও আসবাবপত্র জব্দ করেন।

এর আগে আরিফুল হক চৌধুরী নগরীর হযরত শাহজালাল (রহ.) এর মাজার এলাকার দুইপাশের অবস্থিত অবৈধ স্থাপনা উচ্ছেদ, বিলবোর্ড জব্দ ও দোকানের বর্ধিত অংশ ভেঙে দেন।

এ সময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী স্থানীয় ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, “এখন থেকে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সামিয়ানা টানিয়ে ব্যবসা বর্ধিত করা যাবেনা। নগরীতে নির্ধারিত গাড়ী স্ট্যান্ড ছাড়া রাস্তা দখল করে সিএনজি অটোরিকশা, মাইক্রো স্ট্যান্ড বসানো যাবেনা।”

মেয়র আরো বলেন, “এই নগরী আপনার আমার সকলের। তাই এই নগরী পরিষ্কার পরিছন্ন রাখা আমাদের সকলের দায়িত্ব।”

সিলেট নগরী একটি পর্যটন নগরী উল্লেখ করে তিনি বলেন, “হযরত শাহজালাল (রহ.) শাহপরান (রহ.) সহ ৩৬০ আউলিয়ার এই পুণ্যভূমিতে প্রতিদিন দেশী-বিদেশী হাজারো পর্যটক সিলেটে বেড়াতে আসেন। তাই নগরীর প্রত্যেকটি এলাকা যদি শৃঙ্খলার মধ্যে থাকে তাহলে একদিন স্মার্ট সিটিতে পরিণত হবে সিলেট।

পরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর বিভিন্ন এলাকার চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন সিসিকের ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদী, সৈয়দ তৌফিকুল হাদী, আম্বরখানা ও দরগাহ গেইট এলাকার ব্যবসায়ী  নেতৃবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, সহকারী প্রকৌশলী অরবিন্দ দেব, উপ সহকারী প্রকৌশলী মো. তানভীর আহমদ তানিমসহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com