বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

এক নম্বর হয়ে বিশ্বকাপে যাচ্ছেন সাকিব

তরফ স্পোর্টস ডেস্ক : ওয়ানডে দিয়েই অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে তার শ্রেষ্ঠত্বের শুরু। সবচেয়ে বেশি দাপটও দেখিয়েছেন এই সংস্করণে। বিশ্বকাপের ঠিক আগে এখানেই সাকিব আল হাসান আবার নিজেকে তুলে নিলেন সবার ওপরে। আইসিসি ওয়ানডে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছেন বাংলাদেশের সহ-অধিনায়ক।

এক সময় তিন সংস্করণে শীর্ষে থাকলেও গত কিছু দিনে তিনটিতেই সাকিব ছিলেন দুই নম্বরে। এবার ওয়ানডেতে আবার এক নম্বরে উঠেছেন আফগানিস্তানের রশিদ খানকে দুইয়ে ঠেলে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে সাকিবের পারফরম্যান্স ও আয়ারল্যান্ডে দ্বিপাক্ষিক সিরিজে রশিদের পারফরম্যান্স মিলিয়ে এসেছে এই পরিবর্তন। ত্রিদেশীয় সিরিজে ৩ ম্যাচ খেলে দুটিতে অপরাজিত ফিফটি করেছিলেন সাকিব, নিয়ন্ত্রিত বোলিংয়ে উইকেট ছিল দুটি। আইরিশদের বিপক্ষে দুই ওয়ানডেতে রশিদের উইকেট ছিল দুটি, রান ১৬ ও ০।

সাকিবের রেটিং পয়েন্ট এখন ৩৫৯, রশিদের ৩৩৯। ৩১৯ রেটিং পয়েন্ট নিয়ে তিন নম্বরে থেকে বিশ্বকাপ শুরু করবেন রশিদের স্বদেশি অলরাউন্ডার মোহাম্মদ নবি।

চার আছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম; পাঁচে নিউ জিল্যান্ডের মিচেল স্যান্টনার।

র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের দ্বিতীয় সেরা অলরাউন্ডার ২৬ নম্বরে থাকা মেহেদী হাসান মিরাজ।

টেস্ট অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে দুইয়ে থাকা সাকিবের ওপরে আছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। টি-টোয়েন্টিতে সাকিবের ওপরে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com