বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে স্থানীয় সরকার কর্তৃপক্ষের সাথে সনাক এর মতবিনিময়

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা : শ্রীমঙ্গলে স্থানীয় সরকার খাতে স্বচ্ছতা, জবাবদিহিতা বৃদ্ধি এবং সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে স্থানীয় সরকার কর্তৃপক্ষের সাথে সনাকের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুর ১২টায় গ্র্যান্ড তাজ রেন্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল এর উদ্যোগে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ রোকন উদ্দিন।

সনাক সভাপতি সৈয়দ নেসার আহমদ এর সভাপতিত্বে ও সনাক সদস্য আরিফ আলী নাসিম এর সঞ্চালনায় মতবিনিময় সভায় সভায় আরও বক্তব্য রাখেন শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, আশীদ্রোন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনেন্দ প্রসাদ বর্ধন জহর, রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জী, কালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মজুল, সিন্দুরখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল হেলাল, ভুনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: চেরাগ আলী, সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন শীল, কালিঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রানেস গোয়াল।

মতবিনময় সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং সদস্যদের স্বল্প সন্মানী ভাতা এবং বিভিন্ন প্রতিকুল পরিস্থিতির স্বত্বেও তারা আন্তরিকতার সাথে তাদের দায়িত্ব পালন করছেন। তবে জনগণকে আরও সম্পৃক্ত করে কার্যক্রম বাস্তবায়ন করা গেলে কাজের গুনগতমান আরও বৃদ্ধি পাবে। এসময় সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দের সহযোগিতায় আগামী এক বছরের জন্য একটি কর্মপরিকল্পনা তৈরী করা হয়। চেয়ারম্যানদের এই কর্মপরিপল্পনায় খুবই জরুরী বলে মত প্রকাশ করেন ডিডিএলজি উপ-পরিচারক। তিনি বলেন এটি আগামী বছর সনাকের এই মতবিনিময় সভায় আমরা আমাদের কাজের মূল্যায়ন করতে পারবো।

সনাক শ্রীমঙ্গল স্থানীয় সরকার উপ-কমিটি আহ্বায়ক জহর তরফদার সভায় স্বাগত বক্তব্য রাখেন, ধারণাপত্র উপস্থাপনা করেন টিআইবি এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এবং সনাকের সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য।

এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন সনাক সদস্য অয়ন চৌধুরী, কবিতা রানী দাশ, জিডিশন প্রধান সূছিয়াং, অধ্যাপক কমল কলি চৌধুরী, স্বজনের সাবেক আহবায়ক সৈয়দ ছায়েদ আহমদ এবং বর্তমান যুগ্ন আহবায়ক দেলওয়ার হোসেনসহ টিআইবি কর্মীবৃন্দ। সনাক সভাপতি স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় সকলের অংশগ্রহণের উপর গুরুত্বআরোপ করেন এবং সামনের দিনগুলিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে আরও কার্যকর অনুষ্ঠান আয়োজনের প্রত্যশা ব্যক্ত করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com