শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

ইরাবের সভাপতি দৈনিক শিক্ষার সিদ্দিকুর সম্পাদক অভিজিৎ

নিজস্ব প্রতিবেদক : এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)এর প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক শিক্ষার সম্পাদক সিদ্দিকুর রহমান খানকে দ্বিতীয় মেয়াদের জন্য সংগঠনের সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে। আর ইরাবের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার অভিজিৎ ভট্টাচার্যকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করারও সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, এই সংগঠনের সদস্যরা মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীল চেতনায় বিশ্বাসী।

পেশাগত উৎকর্ষ সাধন ও অধিকার আদায়ের লক্ষ্যে ২০১৮ খ্রিষ্টাব্দের জুলাই মাসে ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত শিক্ষা বিষয়ক সাংবাদিকদের নিয়ে ইরাব গঠন করা হয়।

ইংরেজি দৈনিক নিউ এইজ ও ইন্ডিপেন্ডেন্টসহ বিভিন্ন ইংরেজি পত্রিকায় শিক্ষা ও জাতীয় সংসদ বিষয়ে ২০ বছর সাংবাদিকতা করার পর শিক্ষা বিষয়ক দেশের একমাত্র অনলাইন জাতীয় পত্রিকা দৈনিকশিক্ষাডটকম প্রতিষ্ঠা করেছেন সিদ্দিকুর রহমান। রিপোর্টার হিসেবে একাধিকবার ‘বর্ষসেরা শিক্ষা প্রতিবেদক’ খেতাব পেয়েছেন। ‘মহামান্য রাষ্ট্রপতির সৌজন্যে শিক্ষা বিষয়ক সেরা রিপোর্টারের পুরস্কার জিতেছেন একাধিকবার।

অপরদিকে দৈনিক কালেরকন্ঠে, দৈনিক আমাদের সময় ও দৈনিক বর্তমানসহ বিভিন্ন জাতীয় দৈনিক শিক্ষা বিষয়ে ১৫ বছরেরও বেশি সময় ধরে সাংবাদিকতার অভিজ্ঞতা অভিজিৎ ভট্টাচার্যের। টানা তিনবার ইউনেস্ক পুরস্কারসহ দেশ-বিদেশে বিভিন্ন পুরস্কার পেয়েছেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com