বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

সিলেট চেম্বারের নতুন সভাপতি শোয়েব, সহ সভাপতি চন্দন ও তাহমিন

নিজস্ব প্রতিবেদক: সিলেট চেম্বার অব কমার্সের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন আবু তাহের মো. শোয়েব। সোমবার বিকেলে নবনির্বাচিত চেম্বার পরিচালকদের ভোটে তিনি ২০১৯-২০২১ সাল মেয়াদের জন্য সভাপতি নির্বাচিত হন। এছাড়া চেম্বারের সিনিয়র সহ সভাপতি পদে চন্দন সাহা ও সহ সভাপতি পদে তাহমিন আহমদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

শনিবার বিকেলে চেম্বার কনফারেন্স হলে সভাপতি ও সহ-সভাপতি পদে এ নির্বাচন হয়।

চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান জানান, গত ২১ সেপ্টেম্বর পরিচালনা পরিষদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ ভোট পেয়ে ২২ জন পরিচালক প্রাথমিকভাবে নির্বাচিত হন। গত ২২ সেপ্টেম্বর সভাপতি পদে আবু তাহের মো. শোয়েব ও এহতেশামুল হক চৌধুরী, সিনিয়র সহ সভাপতি পদে চন্দন সাহা ও মো. সাহিদুর রহমান এবং সহ সভাপতি পদে তাহমিন আহমদ ও মো. আব্দুর রহমান (জামিল) মনোনয়নপত্র সংগ্রহ করেন। পরবর্তীতে সোমবার সকালে এহতেশামুল হক চৌধুরী, মো. সাহিদুর রহমান ও মো. আব্দুর রহমান (জামিল) মনোনয়নপত্র প্রত্যাহার করলে সভাপতি পদে আবু তাহের মো. শোয়েব, সিনিয়র সহ সভাপতি পদে চন্দন সাহা ও সহ সভাপতি পদে তাহমিন আহমদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এবারের চেম্বার নির্বাচনে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ও সিলেট ব্যবসায়ী পরিষদ এই দুটি প্যানেলে বিভক্ত হয়ে অংশ নেন প্রার্থীরা। নির্বাচনের ফলাফলে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ১৩ জন প্রার্থী বিজয়ী হয়ে সংখ্যাগরিষ্টতা অর্জন করেন। সভাপতি ও দুই সহ-সভাপতি পদে এই প্যানেলের পরিচালকরাই নির্বাচিত হয়েছেন।

সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, চেম্বারের এবারের নির্বাচন অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে সম্পন্ন করতে হয়েছে। তারপরেও নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা যথাসাধ্য চেষ্টা করেছি এবং আমি মনে করি আমরা শতভাগ সফল হয়েছি। তিনি নির্বাচনে সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

আপীল বোর্ডের চেয়ারম্যান এ. কে. এম শমিউল আলম বলেন, সকলের সার্বিক সহযোগিতায় নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। তিনি নবনির্বাচিত পরিচালনা পরিষদ ও সভাপতিমন্ডলীকে আপীল বোর্ডের পক্ষ থেকে অভিনন্দন জানান।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট সৈয়দ শামীম আহমদ ও এডভোকেট মোঃ জুনেল আহমদ, আপীল বোর্ডের সদস্য এডভোকেট মোঃ রাজ উদ্দিন, নবনির্বাচিত সভাপতি আবু তাহের মোঃ শোয়েব, সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, নবনির্বাচিত পরিচালক মোঃ মামুন কিবরিয়া সুমন, মাসুদ আহমদ চৌধুরী, মোঃ এমদাদ হোসেন, মোঃ সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, হুমায়ুন আহমেদ, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), মোঃ আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, মোঃ নজরুল ইসলাম, খন্দকার ইসরার আহমদ রকি, ফখর উস সালেহীন নাহিয়ান, শমশের জামাল, মোঃ আমিনুজ্জামান জোয়াহির ও ওয়াহিদুজ্জামান চৌধুরী। আরো উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের প্রাক্তন সভাপতি ফারুক আহমদ মিছবাহ, প্রাক্তন সিনিয়র সহ সভাপতি ও এফবিসিসিআই এর সাবেক পরিচালক মোঃ হিজকিল গুলজার, প্রাক্তন সিনিয়র সহ সভাপতি শাহ আলম, জিয়াউল হক, প্রাক্তন সহ সভাপতি হাজী মোঃ দিলওয়ার হোসেন, জুবায়ের আহমদ চৌধুরী, পরিচালক ফটিক চন্দ্র সাহা, এজাজ আহমদ চৌধুরী, আমিরুজ্জামান চৌধুরী, সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, মেট্রোলিটন চেম্বারের সাবেক সিনিয়র সহ সভাপতি আব্দুল জব্বার জলিল প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com