শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

লাকসামকে জেলা ঘোষণার দাবীতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা): লাকসামকে জেলা ঘোষণার দাবীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর আবারো স্মারকলিপি প্রদান করেছে লাকসাম জেলা বাস্তবায়ন পরিষদ। খবর নিউইয়র্ক থেকে।

জাতিসংঘের ৭৪তম অধিবেশনে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন। গত ২২ সেপ্টেম্বর বিকালে আমিরাত এয়ারওয়েজের একটি বিমানযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শতশত নেতাকর্মী বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসাবে যুক্তরাষ্ট্রে আসেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি।

২৪ সেপ্টেম্বর মঙ্গলবার নিউইয়র্ক ম্যানহটনের গ্রান্ড হায়াত হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপির সাথে সাক্ষাত করেন লাকসাম জেলা বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক শিব্বীর আহমেদ। ওই সময় তিনি লাকসামকে জেলা ঘোষনার দাবীতে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

সাক্ষাতে লাকসাম জেলা বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক শিব্বীর আহমেদ লাকসামকে জেলা ঘোষনার যৌক্তিকতা তুলে ধরেন। এছাড়াও তিনি ১৯৭২ সালের ২৬ জানুয়ারি তৎকালীন গণপরিষদের সদস্য লাকসামের দুই কৃর্তীমান পুরুষ মরহুম আবদুল আউয়াল এমপি এবং মরহুম জালাল আহমেদ এমপির দেয়া স্মারকলিপির কপিও ড. আবদুস সোবহান গোলাপ এমপি’র কাছে হস্তান্তর করেন।

লাকসামকে জেলা ঘোষনার দাবীতে ১৯৭২ সালের ২৬ জানুয়ারিতে দেয়া স্মারকলিপির কপি বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি পড়ে দেখেন এবং পরে তিনি স্মারকলিপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছানোর আশ্বাস দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com