বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

চটপটি খেয়ে ২৬ স্কুলছাত্রী অসুস্থ, দুইজনের অবস্থা আশঙ্কাজনক

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা : চটপটি খেয়ে কুমিল্লার নবগঠিত লালমাই উপজেলার শাকেরা হাইস্কুলের ২৬ স্কুলছাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে সপ্তম শ্রেণীর ছাত্রী আফসানা আক্তার ও ইয়াসমিন আক্তারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে শাকেরা আর এ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অসুস্থ্য স্কুলছাত্রীদের দ্রুত চিকিৎসার জন্য লাকসাম সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ফুসকা ও চটপটি ব্যবসায়িদের আটক করে রাখা হয়েছে।

জানা যায়, শাকেরা আর এ উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেনির শিক্ষার্থীরা সকালে ফুসকা, চটপটি খেয়ে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়ে। এসময় অন্য শিক্ষার্থী এবং স্থানীয়রা তাদের দ্রুত চিকিৎসার জন্য লাকসাম সরকারি হসপিটালে ভর্তি করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমেদ উল্লাহ জানান, সকালে ছাত্রীরা চটপটি ও ফুসকা খেয়ে পেটের ব্যথায় কয়েকবার বাথরুমে যায়। পরে আরো কয়েকজন একইভাবে অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত লাকসাম সরকারি হসপিটালে ভর্তি করা হয়। এরপর একে একে ২৬ জনকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের লাকসাম সরকারি হাসপাতালে চিকিৎসা চলছে।

এ ঘটনায় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থী এবং স্থানীয়রা মাঠে বসা ফুসকা ও চটপটি ব্যবসায়িদের আটক করে রেখেছে।

লাকসাম সরকারি হাসপাতালের প্রধান ডাঃ আবদুল আলী বলেন, খাবারে ময়লা-আবর্জনা অথবা মেয়াদ উত্তীর্ণ দ্রব্য থাকায় শিক্ষার্থীরা অসুস্থ্য হতে পারে। আমরা তাদের দ্রুত চিকিৎসা প্রদান করায় শিক্ষার্থীরা এখন কিছুটা সুস্থ্য রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com