শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে পূজা উপলক্ষে পুলিশের বিশেষ মোটরসাইকেল মহড়া

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) :  আগামী শুক্রবার (৪ অক্টোবর) থেকে শুরু হতে যাওয়া শারদীয় দূর্গা উৎসব নিরাপদ ও শান্তিপুর্ণ করতে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে বানিয়াচং থানা পুলিশ। কোন ধরনের নিরাপত্তা হুমকির জন্য নয়, পূজায় বহুসংখ্যক মানুষের অংশগ্রহন নির্বিঘ্নে ও শান্তিময় করার লক্ষে কাজ করছে পুলিশ।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যার পর বানিয়াচং থানা প্রাঙ্গণ থেকে অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শৈলেন চাকমার নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক মোটরসাইলের বহর নিয়ে বানিয়াচং সদরের পূজামন্ডপ পরিদর্শন করেছেন তিনি।

উপজেলার প্রতিটি পূজা মন্ডপের পরিবেশ পরিস্থিতি যাচাই করতে এরই মধ্যে মন্ডপের পুরোহিতদের সাথে মতবিনিময় করেছেন অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা।

এসময় বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদ মোবারক, ওসি (তদন্ত) প্রজিত কুমারসহ থানার এসকল এসআই, এএসআই ও কনস্টেবলগণ মহড়ায় অংশ নেন।

দুর্গাপূজার নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে এএসপি শৈলেন চাকমা বলেন, দুর্গা পূজা হচ্ছে সার্বজনীন উৎসবের দিন। আমাদের দেশের ধর্মীয় উৎসবগুলো বাঙ্গালীর উদার সামাজিকতা ও সম্প্রীতির উৎসব। প্রতিমা তৈরী থেকে শুরু করে প্রতিমা বিসর্জন দেয়া পর্যন্ত এই পূজাকে ঘিরে পুলিশের এই মহড়া অব্যাহত থাকবে।

তিনি বলেন, পূজার সার্বিক পরিস্থিতি নিয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে দফায় দফায় আলোচনা হয়েছে। পাশাপাশি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে পূজার আয়োজকদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন।

দুর্গা পূজায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া হবে না জানিয়ে এএসপি শৈলেন চাকমা সকলের সহযোগিতায় উৎসবমুখর পরিবেশে উপজেলায় দুর্গা পূজা পালিত হবে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি জেলা পুলিশ তথা বানিয়াচং থানা পুলিশের পক্ষ থেকে বানিয়াচং উপজেলাবাসীকে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com