বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

তিন র‌্যাব সদস্যকে ৮ ঘণ্টা পর ফেরত দিয়েছে বিএসএফ

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: কুমিল্লার ব্রাহ্মণপাড়া সীমান্ত দিয়ে ভুলবশত ভারতে প্রবেশ করা তিন র‌্যাব সদস্য এবং দুই সোর্সকে প্রায় ৮ ঘণ্টা পর আহত অবস্থায় ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)।

বিএসএফ-বিজিবি’র মধ্যে পতাকা বৈঠক শেষে বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে তাদের ফেরত দেয়া হয়।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজেলার আশাবাড়ি সীমান্তের ১০ নম্বর গেট এলাকা থেকে র‌্যাব-১১ কুমিল্লা সিপিসি-২ এর তিন সদস্যসহ ৫ জনকে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে মাদক ব্যবসায়ীকে ধরতে যাওয়ার কারণে স্থানীয়রা আটক করে বিএসএফ’র কাছে হস্তান্তর করে।

স্থানীয় সূত্র জানায়, দুই নারী সোর্সকে নিয়ে র‌্যাব সদস্যরা মাদক উদ্ধার করতে সীমান্তের ২০৫৯ নম্বর পিলার সংলগ্ন একটি বাড়িতে যায়। এ সময় ভুলবশত তারা সীমান্ত অতিক্রম করে। পরে নিজেদের পরিচয় দেয়ার পরেও র‌্যাব ১১ সিপিসি-২ কুমিল্লার ৩ সদস্য ও দুই সোর্সকে ধরে নিয়ে যায় বিএসএফ।

তারা হচ্ছেন- র‌্যাবের কনস্টেবল আবদুল মতিন, রিগেন বড়ুয়া, সৈনিক ওয়াহেদুল ইসলাম এবং দুই নারী সোর্স লিজা ও তার খালা। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বিএসএফ-বিজিবি’র মধ্যে পতাকা বৈঠক শেষে আশাবাড়ি সীমান্ত দিয়ে তাদেরকে আহত অবস্থায় হস্তান্তর করা হয়।

র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইসলাম জানান, র‌্যাব-১১ এর সিপিসি-২ কুমিল্লার একটি দল বৃহস্পতিবার সকালে কুমিল্লা থেকে আশাবাড়ি এলাকায় মাদক উদ্ধার অভিযানে যায়। এ সময় মাদক চোরাকারবারীদের ধাওয়ার এক পর্যায়ে র‌্যাবের কয়েক সদস্য অসাবধানতাবশত ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ঢুকে পড়ে।

এতে ভারতীয় নাগরিকরা তাদেরকে আটকপূর্বক মারধর করে বিএসএফ এর নিকট হস্তান্তর করে। ভারতীয় নাগরিকরা র‌্যাবের ৩ সদস্য এবং তাদের সঙ্গে থাকা ২ নারী সোর্স লিজা ও লিজার খালাসহ ৫ জনকে ধরে মারধর করে তাদের ব্যবহৃত একটি পিস্তল, ৭টি বুলেট ও অন্যান্য সামগ্রীসহ ভারতীয় বিএসএফ এর নিকট হস্তান্তর করে।

এদিকে খবর পেয়ে কুমিল্লা থেকে র‌্যাব ও বিজিবির পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আটককৃতদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেন। এরপর বিকেল ৪ টায় শুরু হয় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক। ওই বৈঠক শেষে বিকাল ৫টায় তাদেরকে ফেরত দেয়া হয়। বৈঠকে ভারতের ৭৪-বিএসএফ এর পরিদর্শক আর.জে মিঠু ও বাংলাদেশের সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলামসহ বিএসএফ-বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিজিবির সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলাম জানান, সীমান্তের ২০৫৯নং পিলারের সন্নিকটে ভারত-বাংলাদেশ সীমান্তের রহিমপুর-আশাবাড়ি সীমান্ত এলাকা দিয়ে র‌্যাব সদস্যরা ভুলবশত ভারতে প্রবেশ করলে ভারতীয়রা তাদেরকে আটক করে বিএসএফ এর নিকট হস্তান্তর করে।

তাদেরকে ফেরত আনতে দিনভর বিএসএফ এর সাথে পত্রবিনিময় করার পর বিকেল ৪টায় বিজিবি-বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক শুরু হয়। পরে বিকেল ৫টার দিকে বিএসএফ ওই ৫ জনকে হস্তান্তর করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com