শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

লাউয়াছড়া জাতীয় উদ্যানে গাড়িচাপায় পিষ্ট বিপন্ন সজারু

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গল কমলগঞ্জ আঞ্চলিক সড়কের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতরে ফের গাড়িচাপায় পিষ্ট হয়ে মারা গেছে নিরিহ বিপন্ন একটি সজারু। সোমবার মধ্যরাতে লাউয়াছড়ার জাতীয় উদ্যানের পার্কিংজোনের সামনের পাকাসড়ক অতিক্রম কালে এই প্রাণীটির মৃত্যু হয়।

পরে বনবিভাগের লোকজন সজারু’র পিষ্ট দেহটি পাশেই মাটি চাপা দেওয়া হয়।

এর আগে একই দিন দুপুরে শ্রীমঙ্গল কমলগঞ্জ আঞ্চলিক সড়ক লাউয়াছড়ায় চলাচলকারী গাড়িগুলোর চালকদের নিয়ে একটি সচেতনতামূলক সভার আয়োজন করে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ। সভায় অনেক গাড়িচালক উপস্থিত থেকে লাউয়াছড়ায় গাড়ি চলাচলের নানান নির্দেশনা সম্পর্কে অবহিত করা হয়। সচেতনতামুলক এ সভার রেশ কাটতে না কাটতেই কয়েক ঘণ্টার মধ্যেই বেপরোয়া গাড়ির চাকায় পিষ্ট হলো নিরিহ প্রাণীটি।

লাউয়াছড়ার বিট কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, গভীর রাতে আমরা যখন টহল দিচ্ছিলাম তখন হঠাৎ একটি সজারুকে পাকা সড়কের মধ্যে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি। তার মাথা থেঁতলে গেছে। গাড়ির চাকা বোধহয় প্রাণীটির মাথার ওপর দিয়ে গেছে। কিছুক্ষণ আগেই দুর্ঘটনাটি ঘটেছে।

তিনি আরও বলেন, এই সজারুটাকে তারা প্রায়ই এ জায়গায় রাতে ঘোরাঘুরি করতে দেখতেন । তারা এই সজারুকে এখানেই ছোট থেকে বড় হতে দেখেছেন । যখন সে ছোট ছিল তখন দেখতেন সে রাস্তার এদিক-ওদিক ঘোরাঘুরি করে বেড়াচ্ছে। তার সেই চলাফেলার দৃশ্যটা খুব সুন্দর লাগতো। কিন্তু আজ তাকে নিয়েই খুবই হৃদয়বিদারক দৃশ্যের মুখোমুখি হলাম। নিজের কাছে খুব খারাপ লাগছে। এখন আর সেই দৃশ্যটা আর দেখতে পারবেন না বলে আফসোস করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com