সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

ছেলের স্বপ্ন পূরণ করতে চান এসি রবিউলের মা

তরফ নিউজ ডেস্ক : গুলশানের হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ হামলা ও হত্যা মামলায় সাত জঙ্গির মৃত্যুদণ্ডের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন ওই ঘটনায় নিহত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিমের (কামরুল) মা করিমন নেছা। পাশাপাশি তিনি ছেলের প্রতিষ্ঠিত প্রতিবন্ধীদের জন্য বিশেষায়িত স্কুলটি সঠিকভাবে পরিচালনা করে এসি রবিউলের স্বপ্ন বাস্তবায়ন করতে চান বলে জানিয়েছেন।

বুধবার দুপুর ১২টায় ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ হামলা ও হত্যা মামলায় সাত জঙ্গিকে মৃত্যুদণ্ড দিয়ে রায় দেন। রায় শুনে জঙ্গি হামলায় নিহত এসি রবিউল করিমে (কামরুল) মা করিমন নেছা তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘পুত্র হত্যার বিচার পেয়েছি। এবার আমার ছেলের স্বপ্ন পূরণ হবে কী!’

মানিকগঞ্জ সদর উপজেলার কাটিগ্রামের নিজ বাড়িতে তিনি বলেন, অভিযুক্তদের ফাঁসির রায় হওয়ায় আমার পরিবার সন্তুষ্ট। তবে দ্রুত এই রায় কার্যকরের দাবি জানাচ্ছি। সেই সঙ্গে প্রধানমন্ত্রী, পুলিশ প্রশাসন, বিচার বিভাগসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

কান্নাজড়িত কণ্ঠে করিমন নেছা বলেন, আমি তো আমার পুত্র হত্যার বিচার পেয়েছি। এখন আমার সোনার স্বপ্ন পূরণ হলে আমি শান্তি পেতাম। রবিউল স্বপ্ন দেখতেন নিজ গ্রামে হাসপাতাল, বৃদ্ধাশ্রম এবং প্রতিবন্ধীদের জন্য বিশেষায়িত বিদ্যালয় স্থাপন করার। ‘ব্লুমস’ নামে প্রতিবন্ধীদের জন্য বিশেষায়িত বিদ্যালয়টি ২০০১ স্থাপন করলেও ৫ বছরের মাথায় রবিউল জঙ্গি হামলায় মারা যায়। ও বাড়ি আসলে সারা দিন পড়ে থাকত প্রতিবন্ধীদের বিদ্যালয়ে।

তিনি বলেন, কিন্তু রবিউল মারা যাওয়ার পর অর্থের অভাবে স্কুলটি চালাতে হিমশিম খেতে হচ্ছে। বর্তমানে মাসে ৮০ হাজার টাকা খরচ হচ্ছে। সরকার, গ্রামের মানুষ ও রবিউলের বন্ধুরা সব খরচ দিচ্ছে। আবাসিক করে স্কুলটি স্বচ্ছভাবে চালাতে পারলে আমার রবিউলের স্বপ্ন পূরণ হতো।

২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তাদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন।

এসি রবিউল করিমের মা ও ছোট ভাই ছাড়াও স্ত্রী এবং দুই সন্তান রয়েছে। এর মধ্যে মেয়ে রাইনা বাবার মৃত্যুর এক মাস পর জন্মগ্রহণ করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com