শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

বাহুবলে বাল্যবিয়ে পন্ড, বরসহ কনের পিতা-মাতার কারাদন্ড

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি  : হবিগঞ্জের বাহুবলে স্কুল ছাত্রী সুমির বাল্যবিয়ে পন্ড করে দিয়েছেন উপজেলা প্রশাসন। বাল্যবিয়ে আয়োজনের অপরাধে কন্যার বাবা-মা ও বরকে যথক্রমে ৭ দিন ও ১৫ দিনের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

দন্ডপ্রাপ্তরা হলো- বর আফজল মিয়া, কনের পিতা- রমিজ আলী ও মাতা-জোৎস্না আক্তার।

শুক্রবার (২৯ নভেম্বর) দুপুর ১টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টফার হিমেল রিছিল বিয়ে বাড়িতে পৌঁছে বাল্যবিয়ে পন্ড করে দেন।

জানা যায়, বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের খোঁজারগাঁও গ্রামের রমিজ আলীর স্কুলছাত্রী সুমি আক্তার (১৫) এর সাথে একই গ্রামের হাছন আলীর ছেলে কিশোর আফজল মিয়া (১৭) র বিয়ের দিন ধার্য্য ছিল শুক্রবার। সব আয়োজন সম্পন্ন করেছে কনের পরিবার। বাড়ির আঙ্গিনায় বাঁধা হয়েছিল রঙ্গিন কাপড়ের প্যান্ডেল। বরও এসে হাজির। ঠিক এমন সময় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হকের নির্দেশনায় বাহুবল মডেল থানার একদল পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হন সহকারী কমিশনার হিমেল রিছিল। জিজ্ঞাসাবাদে কনের পিতা-মাতা বাল্যবিয়ের অপরাধের কথা স্বীকার করলে বরসহ কনের পিতা-মাতাকে উপজেলায় নিয়ে আসে পুলিশ।

পরে বিকেলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খ্রিস্টফার হিমেল রিছিল এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কনের পিতা-মাতাকে ৭ দিন ও বর আফজল মিয়াকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, দন্ডপ্রাপ্ত বর ও কনের পিতা-মাতাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com