সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

লাকসামে স্মার্ট মেগাসিটি গড়ে তোলা হবে : এলজিআরডি মন্ত্রী

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা : লাকসামে একটি স্মার্ট মেগাসিটি শহর গড়ে তোলা হবে। প্রধানমন্ত্রী শেখহাসিনা আমাকে বিভিন্ন সময়ে বিভিন্ন মন্ত্রানালয়ের দায়িত্ব দিয়েছেন। আমি সেই দায়িত্ব সুষ্ঠ, সুন্দর ও নিরপেক্ষ ভাবে পালন করতে সক্ষম হয়েছি। তাই জননেত্রী শেখ হাসিনা আমাকে এ গুরুত্বপূর্ন মন্ত্রনালয়ের দায়িত্ব দিয়েছেন। আমার দায়িত্ব নেয়ার ১১ মাস অতিক্রান্ত হয়েছে। এ স্বল্প সময়ের মধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশ ক্রমে বাংলাদেশের উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ মন্ত্রনালয়ের অধীনে দেশের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করা হয়।

শুক্রবার সন্ধ্যায় লাকসাম পাইলট বালিকা বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু পৌর কমিউনিটি সেন্টার, অডিটরিয়াম এবং মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি এ কথা বলেন।

মন্ত্রী বলেন হংকং, সিঙ্গাপুর ও মালয়েশিয়ার দেশের মত বাংলাদেশকেও সেই ভাবে গড়ে তোলা হবে। সেই নিরীখে আমার মন্ত্রনালয় কাজ করে যাচ্ছে। লাকসাম উপজেলা অন্যান্য জেলার চেয়েও কম গুরুত্ব নয়। তাই ন.ফ সরকারি কলেজের জন্য ১’শ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ডাকাতিয়া নদীর দুপাড়ে দৃষ্টি নন্দন পার্ক গড়ে তোলা হবে।

শনিবার স্থানীয় সরকার মন্ত্রানালয়ের সচিব ও পানি উন্নয়ন বোর্ডের সচিব ডাকাতিয়া নদী পুনঃ খননের জন্য পরিদর্শনে আসবেন। ৫০ কোটি টাকা ব্যয়ে লাকসামে স্মার্ট সিটি কাজ আরম্ভ করা হবে। বঙ্গবন্ধু পৌর কমিউিনিটি সেন্টার ও অডিটরিয়ামের জন্য ২৮ কোটি টাকা এবং একটি মডেল মসজিদ, ইসলামী সাস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য ১২ কোটি ২৮ লক্ষ টাকার বরাদ্দ দেয়া হয়েছে। এ অডিটরিয়াম দৃষ্টি নন্দন কমিউনিটি সেন্টার হিসাবে মানুষের উপকারে আসে সেই ভাবে নির্মাণ করা হবে।

মন্ত্রী আরও বলেন, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও আওয়ামীলীগের কোন নেতাকর্মী কোন অপরাধে জড়িত থাকতে পারবে না। কোন অপরাধ করলে তাদের ছাড় দেয়া হবে না।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের প্রধান প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নরুল ইসলাম, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, লাকসাম পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, লাকসাম পৌরসভা আওয়ামীলীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com