শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

স্কুলে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ডিসি

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক পর্যায়ের মানসম্মত শিক্ষা এবং বিদ্যালয়ে শিশুদের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করতে শ্রেণিকক্ষ আকর্ষণীয় করার উদ্যোগ নিয়েছে সুনামগঞ্জ জেলা প্রশাসন।

এর অংশ হিসেবে রোববার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ শহরের বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বারঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় তিনি বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্নার ও মুক্তিযুদ্ধ পাঠাগার এবং প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ শ্রেণিকক্ষে শিশুদের সাধারণ জ্ঞান বিষয়ে পাঠদান করান এবং শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন ও সমাধান করেন।

এ সময় জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার জন্য ‘মুজিববর্ষে’ এ জেলার ১ হাজার প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার ও মুক্তিযুদ্ধ পাঠাগার স্থাপন, ১ হাজার ৪৬৬টি প্রাক প্রাথমিক শ্রেণিকক্ষ সজ্জিতকরণ, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা আয়োজনসহ মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু কর্নার ও মুক্তিযুদ্ধ পাঠাগার হতে শিশুদের মধ্যে মুক্তিযুদ্ধের পাঠ চর্চা ও প্রতিযোগিতার আয়োজন করা হবে।

তিনি বলেন, ঝরে পড়ার হার কমানোর জন্য শ্রেণিকক্ষ ও পাঠদান কার্যক্রম আকর্ষণীয়করণের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে এবং বাস্তবায়নের কাজ চলছে। তাছাড়া সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষের পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করার জন্য ডাস্টবিন প্রদান করা হচ্ছে। আগামী প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেয়ার প্রয়োজনীয়তা অনুধাবনের জন্য প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার ও মুক্তিযুদ্ধ পাঠাগারে নিয়মিত ক্লাসের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। হাওরবেষ্টিত জেলা হওয়ায় যোগাযোগ ব্যবস্থার দুর্গমতার কারণে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ঝরে পড়া রোধ করার জন্য ও শিক্ষার উপযুক্ত পরিবেশ সৃষ্টির জন্য পৃথক নিরাপদ স্যানিটেশন ব্যবস্থা কার্যকর করা হচ্ছে।

এ সময় সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জিল্লুর রহমান, সদর উপজেলা শিক্ষা অফিসার বাবর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com