মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

বছরের শেষ দিন দুই সমাপনীর ফল

তরফ নিউজ ডেস্ক : পঞ্চম ও অষ্টম শ্রেণির শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেওয়া ৫৫ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হবে আগামী ৩১ ডিসেম্বর।

প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হবে সেদিন।

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়) মো. বদরুল হাসান বাবুল ৩১ ডিসেম্বর পঞ্চমের সমাপনীর ফল প্রকাশের বিষয়টি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেন।

আর শিক্ষা মন্ত্রণালয় এবং ঢাকা শিক্ষা বোর্ডের দুইজন কর্মকর্তা জানান, অষ্টমের সমাপনীর ফলও একই দিন প্রকাশ করা হবে।

এছাড়া ৩১ ডিসেম্বর পাঠ্যপুস্তুক উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রেওয়াজ অনুযায়ী, ৩১ ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পঞ্চম ও অষ্টমের সমাপনীর ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং শিক্ষামন্ত্রী দীপু মনি। এরপর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন তারা।

মন্ত্রীদের সংবাদ সম্মেলনের পর থেকে শিক্ষার্থীরা ফল জানতে পারবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, পঞ্চমের সমাপনীতে বহিষ্কার হওয়া শিক্ষার্থীদের পরীক্ষা নিয়ে তাদের ফলও ৩১ ডিসেম্বর প্রকাশ করা হবে।

প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীতে এবার ২৯ লাখ তিন হাজার ৬৩৮ জন এবং জেএসসি-জেডিসিতে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com