শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

পাপিয়ার আদলে চলছে মাদকের কেনাবেচা, বিপথগামী যুবসমাজ

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জ শহরের অলিগলিতে ছড়িয়ে পড়েছে মরণ নেশা ইয়াবা ট্যাবলেটের বেচাকেনা। এতে বিপথগামী হচ্ছে উঠতি বয়সের যুবকরা। এছাড়া মাদক সেবনের টাকার জন্য চুরি-ছিনতাইসহ পরিবারে অশান্তি সৃষ্টি করছে নেশাগ্রস্থরা। শহরের বিভিন্ন স্পটে দিনে দুপুরে ইয়াবা ট্যাবলেট বিক্রির ঘটনায় উদ্বেগ-উৎকন্ঠায় ভোগছেন অভিভাবকসহ সচেতন মহল।

জানা যায়, শহরের উত্তর শ্যামলী, দক্ষিণ শ্যামলী, পুরান মুন্সেফী, কামড়াপুর, শায়েস্তানগর, রাজনগর, উমেদনগর, সুলতান মাহমুদপুর, মোহনপুরসহ বিভিন্ন স্পটে এসব মাদক বিক্রি হচ্ছে প্রতিনিয়ত। সারাদেশে মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর সাড়াশি অভিযানে মাদক ব্যবসায়ীরা আত্মগোপনে চলে গেলেও এখন আবার তারা প্রকাশ্যে ওই ব্যবসায় জড়িয়ে পড়ছে।

বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল, প্রাইভেট কার ও সিএনজিসহ বিভিন্ন যানবাহনে মাদকসেবী ও পাচারকারীরা কৌশলে ছাড়িয়ে যাচ্ছে মাদক কারবার। যার কারণে আবাসিক এলাকার স্বাভাবিক পরিবেশ হুমকির মুখে পড়েছে। বাসা বাড়িতে চুরি-ছিনতাই দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অনেকেই এর প্রতিবাদ করতে সাহস পাচ্ছেন না। প্রতিবাদ করলে মাদক ব্যবসায়ীরা তাদেরকে বিভিন্নভাবে হুমকি ধামকি দেয়।

আইনশৃংখলা বাহিনীর তালিকায় হবিগঞ্জ শহরের দুই ডজনেরও অধিক মাদক ব্যবসায়ীর নাম রয়েছে। এছাড়া নারী-পুরুষ মিলে ৫ শতাধিক মাদকসেবী রয়েছে। এরা অনেকেই ভদ্র ঘরের সন্তান। এসব মাদক সেবনের ফলে দিন দিন তারা ধ্বংসের দিকে যাচ্ছে।

একটি সূত্র জানায়, সম্প্রতি দেশব্যাপী আলোচিত নরসিংদীর পাপিয়া আদলে হবিগঞ্জ শহরে অভিজাত শ্রেণির মাদক ব্যবসায়ী সক্রিয় রয়েছে। ওই মাদক চক্রে প্রভাবশালী একাধিক জনপ্রতিনিধির সম্পৃক্ততা আছে বলে সূত্র জানায়। আর মূলত হবিগঞ্জ শহরের ফ্ল্যাট-বাসা ভাড়া করে ওই অভিজাত শ্রেণির মাদক কারবারীরা আন্তঃজেলা মাদক কারবারীদের সাথে আতাত করে সুন্দরী নারীদের দিয়ে জমিয়ে তুলছে ইয়াবা ব্যবসা।

সদর থানার ওসি মোঃ মাসুক আলী ও ডিবির ওসি মানিকুল ইসলাম জানান, শহরের চিহ্নিত মাদক ব্যবসায়ীদেরকে আটক করে কারাগারে প্রেরণ করা হয়। কিন্তু আইনের ফাঁক ফোকর দিয়ে বেরিয়ে এসে পুনরায় তারা এসব ব্যবসায় জড়িয়ে পড়ে। তবে যেসব মাদকের স্পট রয়েছে এগুলোর প্রতি পুলিশের নজরধারীতে আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com