শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

সুনামগঞ্জে করোনা আক্রান্ত নারীর সাধারণ উপসর্গ ছিল না

নিজস্ব প্রতিবেদক : সিলেট এমএজি মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সংক্রমণ নিশ্চিত হওয়া সুনামগঞ্জের নারীর মধ্যে করোনার টিপিক্যাল বা সাধারণ উপসর্গ ছিল না বরং করোনার এটিপিক্যাল বা বিরল উপসর্গ ছিল।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, করোনার সাধারণ উপসর্গ কাশি, হাঁচি বা জ্বর নয় বরং আক্রান্ত ওই নারীর ডায়রিয়া ও ওরাল রুট ইনফেকশনের মতো বিরল উপসর্গ ছিল।

ওই নারীর সংস্পর্শে আসা দুটি হাসপাতালের মোট ৪৯ জন ডাক্তার, নার্স ও স্টাফ এবং তার পরিবারের ৫ সদস্যকে হোম কোয়ারেন্টিনে থাকার আদেশ দিয়েছে সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

এর মধ্যে দুই হাসপাতালের মোট ১৩ জন ডাক্তার-নার্স এবং পরিবারের ৫ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। বাকিদেরও নমুনা সংগ্রহ করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।

গত ১০ এপ্রিল সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে রেফার্ড হয়ে সিলেট হাসপাতালে আনা হয়। একই দিন সন্ধ্যায় তার সন্তান ডেলিভারি হয়। এর ৩ দিনের মাথায় আজ করোনাভাইরাস পজিটিভি শনাক্ত হলেন তিনি।

ডা. হিমাংশু লাল রায় বলেন, ‘করোনার বিরল উপসর্গের কারণে সাসপিশনে থাকায় হাসপাতালের গাইনি বিভাগের অন্য রোগীদের থেকে তাকে আলাদা করে রাখা হয় এবং সিজারিয়ান সেকশনেও নিরাপত্তা নিশ্চিত করে করা হয়। এরপর অপারেশন থিয়েটার এবং গাইনী ওয়ার্ড নিয়মানুযায়ী ডিসইনফেক্ট করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘করোনা সনাক্তের পরপর আজ সকালেই তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে, সেখানে তার চিকিৎসা চলছে এবং তার সন্তান সম্পূর্ণ সুস্থ আছে।’

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, তার স্বামীসহ পরিবারের ৫ সদস্যের নমুনা করোনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে এবং তাদেরকে বাসায় সর্বোচ্চ কোয়ারেন্টিন মেনে চলার আদেশ দেওয়া হয়েছে।

ওই নারীর স্বামী সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে গ্রামের বাড়িতে আসেন। তার মাধ্যমে তিনি সংক্রমিত হয়েছেন বলে ধারণা করছে সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com